বৃহস্পতিবার , 27 জুন 2019
ব্রেকিং

ইউরোপ প্রবাসী আওয়ামী লীগ নেতাকর্মীদের শেখ হাসিনার পবিত্র ঈদ-উল ফিতর পালন

ইউরোপ প্রবাসীদের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করেছেন ফিনল্যান্ড এ সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী গত ৩ জুন সোমবার বিকেলে তার ত্রিদেশীয় সফরের শেষ গন্তব্য ফিনল্যান্ড পৌঁছান। এ সময় দেশটির নেতাকর্মী ও ইউরোপের বিভিন্ন দেশ থেকে আগত নেতৃবৃন্দ নেত্রীকে কাছে পেয়ে উচ্ছ্বসিত হয়ে ঈদের শুভেচ্ছা জানান। প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের নিয়ে লুফ্থানসা এয়ার লাইন্সের একটি বিমান স্থানীয় সময় বেলা ১টা ১০ মিনিটে ফিনল্যান্ডের হেলসিন্কি আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। প্রধানমন্ত্রী ফিনল্যান্ডের হেলসিনকি যাওয়ার পথে জার্মানির ফ্রাঙ্কফুর্ট আন্তর্জাতিক বিমানবন্দরে প্রায় চার ঘণ্টার যাত্রা বিরতি নেন।

পাঁচদিনের সরকারি সফরের দ্বিতীয় দিন মঙ্গলবার তিনি ফিনল্যান্ডের প্রেসিডেন্ট সাউলি নিনিস্তোর সঙ্গে বৈঠক করেন। প্রধানমন্ত্রী এবার ঈদ করেছেন বোনের বেয়াই বাড়ীর দেশ ফিনল্যান্ডে।জননেত্রী শেখ হাসিনার আগমনকে কেন্দ্র করে ঈদের আগের দিন থেকেই ইউরোপের বিভিন্ন দেশের আওয়ামী নেতাকর্মীরা ফিনল্যান্ডে জড়ো হতে শুরু করেন। ইউরোপ আওয়ামী লীগের নেতাকর্মীরা খুব কাছ থেকে দলীয় প্রধানের সঙ্গে সাক্ষাত ও ঈদের আনন্দ উপভোগ করেন।

প্রধানমন্ত্রীর সম্মানে হেলসিন্কির হোটেল ক্যাম্পের একটি হল রুমে ফিনল্যান্ড আওয়ামী লীগ ও অল ইউরোপিয়ান আওয়ামী লীগ দুই পর্বে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে। প্রথম পর্বে ফিনল্যান্ড আওয়ামী লীগের সভাপতি মো: আলী রমজানের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মইনুল ইসলামের সঞ্চালনায় অংশগ্রহন করেন ফিনল্যান্ড প্রবাসী বাঙ্গালীরা।দ্বিতীয় পর্বে সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি এম নজরুল ইসলামের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মজিবুর রহমানের সঞ্চালনায় অংশগ্রহন করেন ইউরোপের বিভিন্ন দেশের নেতৃবৃন্দ। উপস্থিত ইউরোপের বিভিন্ন দেশের আওয়ামী লীগের নেতৃবৃন্দগন প্রধানমন্ত্রীকে ঈদের শুভেচ্ছা জানান ও কুশল বিনিময় করেন। সুইজারল্যান্ড আওয়ামী লীগের পক্ষে সংগঠনের সাধারন সম্পাদক শ্যামল খান জননেত্রী শেখ হাসিনাকে পবিত্র ঈদের শুভেচ্ছা জানিয়ে তার সুসাস্থ্য ও দির্ঘায়ু কামনা করেন । প্রধানমন্ত্রী প্রবাসী সহ সকলকেই ঈদের শুভেচ্ছা জানান। তিনি বিএনপি-জামায়াতের অপপ্রচারের ‘সমুচিত জবাব’ দিতে প্রবাসী বাঙ্গালী, বিশেষ করে আওয়ামী লীগের প্রবাসী নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান। সরকারপ্রধান বলেন, বিএনপি-জামায়াতের অঢেল টাকা। তারা অবৈধভাবে যে অর্থ কামিয়েছে, সেখান থেকে বিপুল অংকের অর্থ বিদেশে পাচার করেছে। তারা এখন সেই অর্থ দেশের বিরুদ্ধে অপপ্রচারের জন্য ব্যয় করছে।প্রধানমন্ত্রী দেশের উন্নয়ন কর্মকাণ্ড বিদেশে ব্যাপকভাবে প্রচারের জন্য আওয়ামী লীগের নেতাকর্মীদের নির্দেশ দিয়ে বলেন, যারা দেশের ভাবমূর্তি সমুন্নত করার কাজে সফল হবে, তাদের মূল্যায়ন করা হবে দলে। এসময় উপস্থিত ছিলেন যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফ, ফ্রান্স আওয়ামী লীগ সভাপতি বেনজির আহমেদ সেলিম, স্পেন, জার্মানী, ডেনমার্ক, সুইডেন, নরওয়ে, বেলজিয়াম, ইটালী, অস্ট্রিয়া সহ ইউরোপের বিভিন্ন দেশের বিপুল নেতৃবৃন্দ। তিন দেশ সফর শেষে শুক্রবার বিকেলে প্রধানমন্ত্রী ঢাকার উদ্দেশ্যে ফিনল্যান্ড ত্যাগ করবেন। শনিবার তিনি ঢাকায় পৌঁছাবেন।

print

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.