মঙ্গলবার , 20 আগস্ট 2019
ব্রেকিং

ফ্রান্সে শহীদ শেখ কামাল এর জন্মদিন পালন

বাংলাদেশ ছাত্রলীগ ফ্রান্স শাখার উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যৈষ্ঠ পুত্র মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক শহীদ শেখ কামালের ৭০তম জন্ম বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

গত সোমবার প্যারিসের লা চ্যাপেলে এক রেস্টুরেন্টে আলোচনা ও দোয়া মাহফিলে ফ্রান্স ছাত্রলীগের সহ-সভাপতি সাহেদ হুসেন রাসেলের সভাপতিত্বে ও ফ্রান্স ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মিজানুর রহমান লিটনের পরিচালনায় বক্তব্য রাখেন

ফ্রান্স ছাত্রলীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদ রানা, অর্থ সম্পাদক সুমন আহমদ, সমাজ সেবা বিষয়ক সম্পাদক তাওহিদুর রহমান অভি, ধর্ম বিষয়ক সম্পাদক মাহবুবুর রহমান আবজল, সহ সম্পাদক তুষার জিহাদ, সহ সম্পাদক আব্দুল কাদির, উপ সংস্কৃতি বিষয়ক সম্পাদক পাভেল জামান, উপ ছাত্র বৃত্তি বিষয়ক সম্পাদক মাসুদ আহমদ, ফ্রান্স ছাত্রলীগ এর সদস্য ফয়সল আহমদ।
এছাড়া ও বক্তব্য রাখেন সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল হাকিম রাজন, মহানগর ছাত্রলীগের সহ সভাপতি তোফায়েল আহমদ মাছুম, মহানগর ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিপ্লব উদ্দীন, নানতেখ শাখার সাধারণ সম্পাদক দিদারুল আলম, ফ্রান্স ছাত্রলীগ নেতা রেজাউল করিম, মাহমুদুল হাসান জয়, তাজুল ইসলাম, আহমদ ফয়েজ হানিফ, আমজাদ হোসেন সহ ছাত্রলীগ নেতৃবৃন্দ

এ সময় বক্তারা শহীদ শেখ কামাল এর জীবনের উপর আলোচনা করেন এবং ১৫ আগষ্ট নিহত বঙ্গবন্ধু ও উনার পরিবারের সকল সদস্য, জাতীয় চার নেতা সহ বাংলাদেশের জন্য যারা নিজের জীবন উৎসর্গ করেছেন সেই সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে মুনাজাত করা হয়।

এসময় ছাত্রলীগ নেতারা বলেন কেন্দ্রীয় নেতৃবৃন্দকে ভুল তথ্য দিয়ে ফ্রান্স ছাত্রলীগ এর পূর্ণাজ্ঞ কমিটি প্রকাশ করা হয়েছে। শোকের মাসে যারা এ কমিটিকে অভিনন্দন দিয়েছেন তাদের প্রতি ঘৃণা প্রকাশ করে তারা বলেন কেন্দ্রীয় নেতারা ফ্রান্স সম্পর্কে অবগত আছেন। তারা বলেন ৩১ জুলাই রাত ১১ টা ৫০ মিনিটে ফ্রান্স ছাত্রলীগ এর একটি পূর্ণাঙ্গ কমিটি আসে, শোকের মাসে যেখানে ফ্রান্স ছাত্রলীগ নেতৃবৃন্দ বিতর্কিত কমিটির জন্য কোন প্রতিবাদ করছে না সেখানে ফ্রান্সের কিছু নেতৃবৃন্দ সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিনন্দনের জোয়ার বইয়ে দিচ্ছে যা শোকাতর আওয়ামী কর্মীদের সাথে উপহাসের সামিল।

print

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.