মঙ্গলবার , 16 জুলাই 2019
ব্রেকিং

নির্মলা জোশির মৃত্যুতে শোক জানালেন সিস্টার হেলেন

teresa

নবকণ্ঠ ডেস্কঃ মাদার তেরেসার উত্তরসূরি সিস্টার নির্মলা জোশি গত মঙ্গলবার সকালে ভারতের রাজধানী নয়াদিল্লীতে তিনি মৃত্যুবরণ করেছেন। কয়েক দিন ধরে অসুস্থ ছিলেন মিশনারিজ অব চ্যারিটির প্রধান সিস্টার নির্মলা। মৃত্যুকালে সিস্টার নির্মলার বয়স ছিল ৮১ বছর। কলকাতার শিয়ালদহের সেন্ট জন’স চার্চে সিস্টার নির্মলার মরদেহ রাখা হয়েছে। পরদিন তাঁর মরদেহ কলকাতার মাদার হাউসে নেয়া হয় এবং শেষকৃত্য অনুষ্ঠিত হয় বিকেলে।

শান্তিতে নোবেলজয়ী মাদার তেরেসা’র মৃত্যুর পর ১৯৯৭ সালে মিশনারিজ অব চ্যারিটির প্রধান হিসেবে দায়িত্ব গ্রহণ করেন নির্মলা জোশি। নির্মলা জোশির মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন নারী উদ্যোক্তা ও উন্নয়নকর্মী সিস্টার হেলেন।

এক শোকবার্তায় তিনি বলেন, সিস্টার নির্মলা জীবনের অধিকাংশ সময় ব্যয় করেছেন আর্তমানবতার সেবায়। তিনি ছিলেন অসহায়দের সহায়। ভালোবাসা বঞ্চিতদের তিনি ভালোবাসতেন। সমাজে যারা অনাকাঙ্ক্ষিত, আশ্রয়হীন, তিনি তাঁদের আশ্রয়দাত্রী ছিলেন। তিনি আরো বলেন, অসহায়দের জন্য নিঃস্বার্থভাবে যারা কিছু করতে চান, তাদের জন্য সারাজীবন অনুপ্রেরণা হয়ে থাকবেন সিস্টার নির্মলা। সিস্টার হেলেন নির্মলা জোশির আত্মার শান্তি কামনা করেন।

print

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.