মঙ্গলবার , 20 নভেম্বর 2018
ব্রেকিং

সৌদিতে হাজীদের জন্য ৫০০০ শয্যা বিশিষ্ঠ ২৫ টি হাসপাতাল প্রস্তুত

FB_IMG_1439986853046

মোহাম্মদ আলী রাশেদ, সৌদিআরব থেকে: ২০১৫ সালের পবিত্র হজ্ব উপলক্ষ্যে হাজীদের স্বাস্থ্য সেবা দানের জন্য পবিত্র মক্কা ও মদিনায় ৫০০০ শয্যা বিশিষ্ঠ ২৫টি হাসপাতাল প্রস্তুত করা হয়েছে। গতকাল হজ্ব পরিচালনা কমিটির একটি সভায় সৌদি আরবের স্বাস্থ্যমন্ত্রী খালিদ আল ফালিহ এই তথ্য জানিয়েছেন। তিনি বলেন, এই বছর পবিত্র হজ্বব্রত পালনের উদ্দ্যেশে আগত হাজীদের উন্নত স্বাস্থ্য সেবা প্রদানের লক্ষ্যে সর্বাত্তক প্রচেষ্ঠা চালানো হবে।

এ সময় মন্ত্রী হজ্বব্রত পালনে আসা হাজীদের ভ্যাকসিনসহ যাবতীয় ওষুধ সরবরাহের ব্যাপারে খোজ খবর নেন। এদিকে হজ্ব মন্ত্রনালয়ের স্বাস্থ্য বিষয়ক প্রধান আবদুল গনি আল মাল্কি বলেন, হাজ্বীদের স্বাস্থ্য সেবা নিশ্চিত করার লক্ষ্যে জেদ্দা কিং আবদুল আজিজ বিমান বন্দরে বিশেষ সতর্কতা মূলক সুসিক্ষিত মেডিকেল টিমসহ আধুনিক স্বাস্থ্য সরাঞ্জাম প্রস্তুত রাখা হয়েছে। যাতে তাৎক্ষনিকভাবে প্রত্যেক হাজীদের স্বাস্থ্য পরীক্ষামূলক যাবতীয় ভ্যাকসিন ও মেডিসিন দেয়া যায়।এছাড়াও দেশ বিদেশ থেকে আগত সকল হাজীদের বাধ্যতামূলক ভ্যাকসিন দিতে বলা হয়েছে।

এক্ষেত্রে হাজীগণ অন্তত ১০ দিন আগে নির্দিষ্ট ভ্যাকসিন দিতে পারবে। অন্যদিকে হাজীদের স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধির জন্য বিভিন্ন ভাষায় বই ও লিফলেট ছাপানোর কাজ ইতোমধ্যে শেষ হয়েছে বলে জানিয়েছে সৌদি স্বাস্থ্য মন্ত্রনালয়।

print

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.