মঙ্গলবার , 16 জুলাই 2019
ব্রেকিং

মা-বাবার কবরের পাশে চিরনিদ্রায় কাজী জাফর

kj

নবকণ্ঠ ডেস্কঃ শ্রদ্ধা আর ভালোবাসায় বাংলাদেশের ৮ম সাবেক প্রধানমন্ত্রী ও জাতীয় পার্টির একাংশের চেয়ারম্যান কাজী জাফর আহমেদ তার পিতা-মাতার কবরের পাশে চিরনিদ্রায় ঘুমিয়ে গেলেন। শনিবার বাদ আসর তার নিজ গ্রাম কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার চিওড়া ডিগ্রি কলেজ মাঠে সর্বশেষ ৮ম জানাজা শেষে তাকে বাবা কাজী আলী আহমেদ ও মা তাহেরা খাতুনের কবরের পাশে দাফন করা হয়।

এ সময় উপজেলা প্রশাসন ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের পক্ষ থেকে মুক্তিযোদ্ধা কাজী জাফর আহমেদকে রাষ্ট্রীয় মর্যাদা প্রদান করা হয়। এদিকে, এদিন দুপুর ২টার দিকে চৌদ্দগ্রাম কেন্দ্রীয় ঈদগাহ মাঠে কাজী জাফর আহমেদের ৭ম জানাজা অনুষ্ঠিত হয়েছে। এতে দলমত নির্বিশেষে সর্বস্তরের মানুষের ঢল নামে। দুপুর ১টার দিকে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার সুয়াগাজী স্কুল মাঠে তার ৬ষ্ঠ জানাজা অনুষ্ঠিত হয়।

সুয়াগাজী উচ্চ বিদ্যালয় মাঠের জানাজা অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিএনপি’র কেন্দ্রীয় পল্লী উন্নয়ন বিষয়ক সম্পাদক ও সাবেক এমপি আলহাজ মনিরুল হক চৌধুরী। বেলা ১২টায় কুমিল্লা মহানগরীর কেন্দ্রীয় ঈদগাহ মাঠে তার ৫ম জানাজা অনুষ্ঠিত হয়। কুমিল্লা কেন্দ্রীয় ঈদগাহ মাঠে জানাজার আগে মরহুমের বর্ণাঢ্য জীবন নিয়ে আলোচনাসহ তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বক্তব্য রাখেন জাতীয় পার্টির (জাফর) কেন্দ্রীয় মহাসচিব ও সাবেক মন্ত্রী মোস্তফা জামাল হায়দার, স্থানীয় এমপি আ ক ম বাহাউদ্দিন বাহার, জাপার কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান এয়ার আহমেদ সেলিম, বিএনপি নেতা ও সাবেক এমপি মাহবুবুর রহমান, জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আনোয়ারুল কাদের বাকী, দক্ষিণ জেলা জামায়াতের আমীর আবদুস সাত্তার প্রমুখ।

জানাজা শেষে ২০ দলীয় জোটের নেতৃবৃন্দসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে মরহুমের মরদেহে পুষ্পার্ঘ অর্পণ করা হয়। উল্লেখ্য, বৃহস্পতিবার সকালে তিনি ঢাকায় মৃত্যুবরণ করেন। সেখানে বিভিন্ন স্থানে তার আরও ৪টি জানাজার নামাজ অনুষ্ঠিত হয়।

print

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.