শনিবার , 20 অক্টোবর 2018
ব্রেকিং

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে ফিনল্যান্ড বিএনপি,র আলোচনা সভা

ফিনল্যান্ড প্রতিনিধি –

j
ফিনল্যান্ড এর রাজধানী হেলসিংকি তে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।ফিনল্যান্ড বিএনপি’র সভাপতি কামরুল হাসান জনির সভাপতিত্বে সাধারণ সম্পাদক জুলফিকার আশরাফ সাগর এর পরিচালনায় এসময় উপস্তিত ছিলেন ফিন্ল্যান্ড বিএনপি নেতা জামান সরকার ,ইমাম হোসেন পাবেল ,গোলাম কিবরিয়া সাবু ,সফিক সরকার ,জাহাঙ্গীর আলম ,পার্থ মনির ফেরদৌস,আব্দুর রশিদ, এনাজুল হক, আসলাম ফকির লিটন,সামসুল ইসলাম, শামিম ব্যাপারী , নিজাম উদ্দিন, সাইফ আহমদ ,আনোয়ার হোসেইন ,সুমন মিয়া, হামিদুল ইসলাম, রাইসুল ইসলাম, ইমরুল হাসান মুন্না, সাইফ আহমদ, শুভ্র সহ ফিনল্যান্ড বিএনপি’র নেতারা।
এসময় ফিনল্যান্ড বিএনপি’র সভাপতি কামরুল হাসান জনি বলেন ভাষা সংগ্রাম শুধুমাত্র বাঙালির মায়ের ভাষাকে প্রতিষ্ঠা করাই নয়, বাঙালির স্বাধিকার, স্বাধীনতা, সকল প্রকার বৈষম্য দূর করার সংগ্রাম ও অনুপ্রেরণার উৎস। একুশ আজ বাঙালির শুধু নয়, গোটা বিশ্বের সকল ভাষাভাষী মানুষের ভালোবাসা-শ্রদ্ধায় সিক্ত মহান একটি দিন। সারা বিশ্বে ছড়িয়ে ছিটিয়ে থাকা বাংলাদেশের ভবিষ্যৎ প্রজন্ম বাংলা ভাষা লালন ও বিদেশীদের কাছে উপস্থাপনের মাধ্যমে এর প্রসার ঘঠাবে আর সে জন্য তাদেরকে তৈরী কররার দায়িত্ব আমাদের।

 

ফিন্ল্যান্ড বিএনপি নেতা জামান সরকার বলেন বাঙালির হাজার বছরের ইতিহাসে রক্ত দিয়ে লেখা দিনগুলির মধ্যে একুশে ফেব্রুয়ারি অন্যতম। এই দিনে অকাতরে যারা ভাষার জন্য প্রাণ দিয়েছিলেন তারা আসলে শুধু শহীদ নন, তারা আসলে বাংলাদেশের জাতীয় বীর।

ফিনল্যান্ড বিএনপি’র সাধারণ সম্পাদক জুলফিকার আশরাফ সাগর বলেন বাংলাদেশীদের যা কিছু অর্জন বায়ান্নের একুশ তার প্রথম ভিত্তি, তিনি প্রবাসে বেড়ে ওঠা নতুন প্রজন্মকে বাংলা ভাষা শিক্ষায় সচেতন হয়ার জন্য অবিভাবকদের প্রতি আহবান জানান।

এসময় ৫২’র ভাষা শহীদদের রুহের মাগফিতার কামনা করে মোনাজাত অনুষ্ঠিত হয়

print

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.