Tuesday , 27 October 2020
Breaking

ইতালীতে বীর খেতাবে ভূষিত যুবক বাংলাদেশের অহঙ্কার

About The Author

বাচ্চু ধূমকেতু

গত ১২ মে, রোম এর ত্রেভি নদীতে ৫৫ বছরের একজন মহিলা নদীতে ঝাপ দেন। পুলিশের ধারনা তিনি আত্মহত্যা করতে চেয়েছিলেন। মহিলা নদীতে ঝাঁপ দিলে উপস্থিত রাস্তায় চলাচলকারীগণ বিষয়টি সাথে সাথে পুলিশ ও দমকল বাহিনীকে টেলিফোন করেন। কিন্তু এ দিকে পানিতে পড়ে মহিলা যখন মৃত্যুর দিকে যাচ্ছেন, ঐ সময় পযর্ন্ত পুলিশ কিংবা দমকল বাহিনীর কেহ উপস্থিত হয় নি।

5.12 20 italy jubok 2

পার্শ্বেই ছিলেন সকল হকার ভাইদের পরিচিত আমাদের সবুজ খলিফা, যার বয়স ৩০-৩২ হবে। আমাদরে জানামতে তিনি বৃহত্তর ফরিদপুরের সন্তান। সবুজ ভাই নিজের জীবন বাজি রেখে নদীতে ঝাঁপিয়ে পড়েন এবং মহিলাকে নদীর স্রোত ও গভীর পানি থেকে আল্লাহর রহমতে রক্ষা করে উপরে তোলেন। উপস্থিত সকল জনতা করতালির মাধ্যমে তার বীরত্বকে স্বাগত জানান। পুলিশ ও দমকল এসে মহিলাকে নিকটবর্তী হাসপাতালে ফাতে বেনে ফ্রাতেল্লিতে ভর্ত্তি
করেন।
আর সবুজ ভাইয়ের ডকুমেন্টস না থাকায় তাহাকে কস্তুরাতে নিয়ে যায়। এই দিকে এই খবর আমাদের গতবৈশাখী মেলায় কমুনের পক্ষে উপস্থিত অতিথি জনাব জানলুকা পেচলা জানতে পেরে বিষয়টি নিয়ে উচ্চ পর্যায়ে আলোচনা করেন। ফলে রোম পুলিশ কমশিনার ও জেলা প্রশাসক তার এই বীরত্বের জন্য মানবিক কারনে একটি সজোর্ণ দেওয়ার ব্যাপারে ঐক্যমত প্রকাশ করেন। ছবিতে সবুজ ভাই সজোর্ণ হাতে পুলিশ কর্তৃপক্ষের সাথে।

শুধূ তাই নয়, জনাব জানলুকা আগামী দিনে সবুজ ভাইকে রোম শহরের সম্মানিত নাগরিক সনদ দিবার জন্য রোম পৌরসভার কেবিনেট মিটিংএ প্রস্তাব রাখবেন।

আমরা সবুজ ভাইয়ের জন্য গর্ববোধ করি, সবুজ তুমি বাংলাদেশের অহংকার।

One comment

  1. আপনাদের এই পত্রিকাটা বেশ ভালো । কিন্তু আমাদের আরও বেশি চাওয়া আপনাদের কাছে , তাহলো আরও বেশি তথ্য যা আমাদের যারা বিদেশ বা ভিন্ন দেশে যেতে চায় তাদের কাজে আসে ।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.