Monday , 21 September 2020
Breaking

ফ্রান্সে প্রথম বাংলাদেশী অনলাইন সুপার মার্কেট এর স্টোর উদ্বোধন

প্যারিসের উপকণ্ঠ ভিলিয়ার লেভেল বাণিজ্যিক এলাকায় ফ্রান্সে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের সেবা প্রদানের লক্ষে প্রথম বাংলাদেশী অনলাইন সুপারমার্কেট ইজিবাজারের স্টোর এর শুভ উদ্বোধন করা হয়েছে।

সময় বাঁচান সাথে ইউরোও বাঁচান এ স্লোগানকে সামনে রেখে ইজিবাজার এর যাত্রা শুরু হয়েছে উল্লেখ করেন প্রতিষ্ঠানের চেয়ারম্যান বাবর হোসেইন। তিনি বলেন ফ্রান্সের মত উন্নত দেশে যাতে হেলায় সময় নষ্ঠ না হয়, যাতে ছুটির দিন প্রবাসীদের কাজে লাগে সে লক্ষে ইজিবাজার সপ্তাহের সাত দিন প্রবাসীদের বাসায় হোম ডেলিভারি সম্পূর্ণ ফ্রিতে দিচ্ছে।

মঙ্গলবার বিকালে স্টোরের ফিতা কেটে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইয়ুথ ক্লাব ফ্রান্সের সাধারণ সম্পাদক টি এম রেজা , অর্ফি স্থা ডিরেক্টর ফারুক খান , পি আর পি কাউন্সিলর শারমিন হক , নজরুল চৌধুরী , শাহাদৎ হোসেইন সাইফুল ,এখলাসুর রহমান , অজয় দাস , মনন উদ্দিন , সুমা দাস , সুমন আহমদ , জামাল উদ্দিন , জবরুল ইসলাম লিটন , শিউলি গিয়াস সহ ফ্রান্সের বাংলাদেশী কমিউনিটির নেতৃবৃন্দ।

এসময় প্রতিষ্ঠানের সফলতা কামনা করে মোনাজাত পরিচালনা করেন এমসি ইনস্টিটিউটের পরিচালক বদরুল বিন হারুন।

প্রতিষ্ঠানের পরিচালক আবু তাহির বলেন করোনা কালীন এ সময়ে যাবতীয় নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী দেশি সবজি , দেশি মাছ , মাংস , গ্রোসারি , মিষ্টি , কাপড় সহ সকল পণ্য সুলভ মূল্যে সম্পূর্ণ ফ্রি হোম ডেলিভারি দেয়া হচ্ছে। প্রতিষ্ঠানের সফলতা ধরে রাখতে অবশ্যই সকল পণ্য শতভাগ সঠিক ওজন এবং তরতাজা পরিবেশন করা হবে।

অনুষ্ঠানে আগত অতিথিরা বলেন এমন আয়োজনের ফলে বাংলাদেশিদের জীবনমান ব্যাপক সহজ হবে।

প্রসঙ্গতঃ ইজিবাজার থেকে নির্দিষ্ট কিছু এলাকা যেমন, সার্সেল, ইপিনি, পিয়ারফিত, ভিলিয়ার ল্য বেল, গনেজ, সাঁ দেনিসহ নিকটবর্তী এলাকা সমুহে সর্বনিম্ন ৩০ ইউরোর বাজারের অর্ডার দেয়া হলে তা ডেলিভারী চার্জ ব্যতীত Express Delivery সেবার মাধ্যমে সরবরাহ করা হবে। পর্যায় ক্রমে ফ্রি ডেলিভারি জোন বাড়ানো ও ডেলিভারি প্রক্রিয়া আরো সহজ করা হবে বলে জানান আবু তাহির।

বর্তমানে উল্লেখিত এলাকা ছাড়াও অন্যান্য এলাকায় কমপক্ষে ১০০ ইউরোর অর্ডার করলে তা ডেলিভারি চার্জ ছাড়াই পাবেন ভোক্তারা।

এছাড়াও দূরের শহরের জন্য Remote Service ও শুরু করেছে ইজিবাজার। ৬ সেপ্টেম্বর ফ্রান্সের Rennes ও  Brest এবং ৯ সেপ্টেম্বর Metz শহরে ডেলিভারির মাধ্যমে এ সার্ভিস শুরু হচ্ছে।

ক্রেতাগণ ফোনকল, এসএমএস, ফেসবুক পেজ ও ওয়েবসাইট এই চার উপায়ে পণ্যের অর্ডার দিতে পারবেন। ইজিবাজারের ই-কমার্স প্ল্যাটফর্মের কারিগরী সহায়তায় রয়েছে ফ্রান্স সহ ইউরোপব্যাপি বাংলাদেশি বিজনেস ও বিভিন্ন প্রবাসী সংস্থার দীর্ঘদিনের টেকনিক্যাল পার্টনার এফএনএফল্যাব। নতুন এ প্ল্যাটফর্মকে সর্বোচ্চ সেবা দেয়ার মাধ্যমে ইজিবাজারকে ভোক্তার অপ্রতিদ্বন্দ্বী পছন্দে পরিণত করার আশাবাদ ব্যক্ত করেন ল্যাবের কর্ণধার এন আই মাহমুদ।
নিরবচ্ছিন্ন অফার পোস্ট ও আপডেট পেতে ইজিবাজারের ফেসবুক পেজটিকে লাইক করার পাশাপাশি See First অপশনটি ব্যবহার করার পরামর্শ দেয়া হয়েছে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে।

ইজি বাজারে চাল, ডাল, আটা, লবন, তেল, বিভিন্ন মশলা, কাঁচা সবজি, মাছ, মাংস ও শিশুখাদ্য সহ বাংলাদেশী বিভিন্ন আইটেম হ্রাসকৃত মূল্যে পাওয়া যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.