Monday , 21 September 2020
Breaking

ফ্রান্সে মাস্ক বাধ্যতামূলক ?

ফ্রান্সে নতুন করে বাড়ছে করোনা সংক্রমণ৷ পরিস্থিতি সামলাতে কর্মস্থলে ফেস মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে। নতুন নিয়মটি সব অফিস, কারখানা এবং একাধিক কর্মচারী উপস্থিত রয়েছে এমন সব কর্মস্থলে প্রয়োগ হবে।

নতুন নিয়মটি আগামী ১ সেপ্টেম্বর থেকে কার্যকর হবে বলে আশা করা হচ্ছে। ফ্রান্সে জুলাই মাস থেকে করোনভাইরাস সংক্রমণ তীব্রভাবে বৃদ্ধি পেয়েছে এবং এরই মধ্যে সেখানে ব্যাপকভাবে মাস্ক ব্যবহৃত হচ্ছে।

গত তিন সপ্তাহে দেশটিতে প্রতিদিন গড়ে দুই হাজার মানুষ নতুন করে করোনায় আক্রান্ত হচ্ছে। তিন সপ্তাহ আগের তুলনায় এ সংখ্যা দ্বিগুণেরও বেশি। এখন পর্যন্ত ফ্রান্সে প্রায় দুই লাখ ৫৬ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়েছে এবং ৩০ হাজারের বেশি মারা গেছে।

দেশটির স্বাস্থ্য কর্মকর্তারা বলছেন, নতুন আক্রান্তদের প্রায় এক-চতুর্থাংশ কর্মক্ষেত্রে সংক্রমিত হয়েছে এবং তাদের সঙ্গে মেডিক্যালের কোনো সংযোগ নেই। সরকার বাজেটের ১১ শতাংশ ঘাটতি পূরণ করার জন্য সবাইকে কাজে ফিরতে উৎসাহিত করার সঙ্গে সঙ্গেই নতুন করে এই সংক্রমণ বৃদ্ধির ঘটনা ঘটেছে।

ফ্রান্সে মার্চ মাসে ইউরোপের অন্যতম কঠোর লকডাউন জারি করা হয়। যা ১১ মে থেকে ধাপে ধাপে তুলে নেওয়া হয়েছিল। তবে জুলাইয়ে নতুন প্রাদুর্ভাবের পর সরকার জনসমাগম হয় এমন জায়গাগুলোতে ফেস মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করেছে।

উল্লেখ এখন পর্যন্ত ফ্রান্সে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ লাখ ২১ হাজার ২৬৭ জন এবং মৃত্যু হয়েছে মোট ৩০হাজার ৪৫১ জনের ।
বর্তমানে ফ্রান্সের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধিন আছেন মোট ১ লাখ ৬ হাজার ৭৫১ জন ।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.