Saturday , 15 August 2020
ব্রেকিং

মক্কা-মদিনা হ্নদয়রোগে আরো ৪ বাংলাদেশি রেমিটেন্স যোদ্ধার মৃত্যু

সৌদি আরব প্রতিনিধি- সৌদি আরবের দিন দিন বেড়ে চলছে হ্নদরোগে মৃত্যুর সংখ্যা গত ২ই মার্চ থেকে ১১ই এপ্রিল পর্যন্ত করোনা আক্রান্তে হয়ে দেশটিতে বাংলাদেশি মারা গেছেন ১০ জন কিন্তু করোনা চেয়ে ভয়াবহ রুপ ধারণ করেছে হ্নদরোগ।

সৌদি আরবে করোনা ভাইরাসের সংক্রমণের সময় থেকে এই পর্যন্ত হ্নদরোগে মারা গেছেন ৩৫ জনের চেয়েও বেশী।

গত কয়েকদিনে ব্যবধানে পবিত্র নগরী মক্কা ও মদিনায় আজ হ্নদয়রোগে আরো তিন বাংলাদেশি রেমিটেন্স যোদ্ধার মৃত্যু হয়েছে।

মক্কায় মারা গেছেন চট্টগ্রামের নাজিম উদ্দিন (৪৮), কক্সবাজারের সৈয়দুল হক (৫২), ও এম এ আবু তাহের (৪০) ও মদিনায় পাবনার আজিজুর রহমান (৪৫)।

মহামারি রোগ করোনা ভাইরাসের চেয়ে ভয়নক প্রবাস মৃত্যু। করোনায় নয় হ্নদয়রোগে সৌদিতে প্রতিদিন মারা যাচ্ছে প্রবাসী রেমিটেন্স যোদ্ধারা।

প্রবাসী সৈয়দুল হক কয়েকদিন ধরে জ্বরে অসুস্থ ছিলেন । আজ ১১ এপ্রিল শনিবার দিবাগত রাত ১ টার সময় শারিরিক অবস্থা অবনতকরণ হলে তার ছেলে তাকে মক্কা নগরীর একটি হাসপাতালে ভর্তি করেন। চিকিৎসাধীন অবস্থায় রাত আড়াইটার সময় মৃত্যু হয়।

মক্কা-প্রবাসী সৈয়দুল হকের বাড়ী কক্সবাজার জেলার প্রাস্তাবিত ঈদগাহ উপজেলার জালালাবাদ ইউনিয়নের দক্ষিণ পালারকাটা গ্রামেন মরহম আবদুল কাদের পুত্র।

প্রবাসী নাজিম উদ্দীন বেশ কয়েকদিন ধরে জ্বর, সর্দিকাশি ও শ্বাসকষ্ট-সহ দুশ্চিন্তায় রাতে পবিত্র নগরের নিজ বাসায় স্ট্রোক করে মৃত্যু হয়।
মক্কা-প্রবাসী নাজিম উদ্দিনের বাড়ী চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার কাঞ্চনগর ইউনিয়নের শাহসুফি গ্রামে।

এম আবু তাহের একই ভাবে নিজ বাসা হ্নদয়ক্রিয়া বন্ধ মৃত্যু হয়। তার বাড়ী কক্সবাজার জেলা সদর উপজেলার ভারুয়াখালী ইউনিয়নের ইসলামপুর গ্রামে।

অন্যদিকে আজ ১১ এপ্রিল সকাল পবিত্র নগর মদিনায় আরেক রেমিটেন্স যোদ্ধা আজিজুর রহমান নিজ বাসায় হ্নদয়ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যু বরণ করেন। মদিনা-প্রবাসী আজিজুর রহমান গ্রামের বাড়ী পাবনা জেলায়।

এ ভাবে প্রতিদিন সৌদি আরবের বিভিন্ন জায়গা হ্নদয়রোগে মারা যাচ্ছে বাংলাদেশি প্রবাসীরা।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.