Thursday , 23 September 2021
Breaking

ম্যাক্রোকে থাপ্পড়ের প্রতিক্রিয়ায় টুইস্ট!

ম্যাক্রোকে থাপ্পড়ের প্রতিক্রিয়ায় টুইস্ট!

ম্যাক্রোকে থাপ্পড়ের প্রতিক্রিয়ায় টুইস্ট!

ইব্রাহীমঃ যে ছেলেটি ম্যাক্রোন সাহেবকে থাপ্পড় মেরেছিলো তাঁর বিচারে যথেষ্ট মানবিক বুদ্ধিমত্তার পরিচয় দিয়েছেন বিচারক।

১- Damien Tarel কে ৪ মাস জেলে থাকতে হবে আর বাকি শাস্তির অংশ হিসেবে দুই বছর তাঁকে কমিউনিটির সেবার কোনো কাজ করা কিংবা সংশোধন কেন্দ্রে পাঠানো হবে মানসিকভাবে ঠিক করার জন্যে। কারণ ছেলেটি আসলে জবলেস এবং সরকারি সাহায্য নিয়ে জীবন-যাপন করছেন।

২- বাকি দুই বছরের সময়ের মধ্যে তিনি যেহেতু মুক্ত থাকবেন সেহেতু কোনো ধরণের অপরাধ করতে পারবেন না। পাঁচ বছর পর্যন্ত কোনো অস্ত্র ধরতে পারবেন না।

৩- আর যেই চিপা টেকনিক্যাল শাস্তি দিয়েছে সেটি হলো পাঁচ বছর কোনো সরকারি অফিসে কাজ বা কোনো ধরণের কিছুই জব করতে পারবেন না। আর ফ্রান্সের সংবিধানে সিভিক রাইটস আছে যেইগুলো তিনি আগামী তিন বছরের জন্যে পাবেন না।

তাঁর এমন লঘু শাস্তি হওয়ার কারণ ছেলেটি দোষ শিকার করে বলেছেন, আসলে তাঁর দুই বন্ধুকে নিয়ে প্ল্যান ছিল ডিম কিংবা পাই ছুঁড়ে মারার। আর তিনি ইয়োলো ভেস্টের প্রতি সফ্ট কর্নার দেখিয়েছেন।

পাশাপাশি পুলিশের রেকর্ড কিংবা আশেপাশের বেশ কিছু প্রতিবেশী তাঁর বিষয়ে বলেছেন এই ছেলেটি আসলে হুট করে এমন করেছেন। ভদ্র এবং শান্ত-শিষ্ট ছেলে, পুলিশের কাছেও কোনো বাজে রেকর্ড নাই। আবার তাঁকে গ্রেফতারের সময় তাঁর ব্লাডে নরমাল থেকে বেশি এলকোহলের পরিমাণ থাকার বিষয়টাও বিচারক বিবেচনা করেছেন।

যাই হোক, দিন শেষে যেই কন্সপিরেসি থিওরিতে মজার টুইস্ট পেলাম। থাপ্পড় দেয়ার সময় ডায়লগ দিলো কট্টর ডানপন্থিদের আর আদালতে গিয়ে দেখাইলো কট্টর বামদের প্রতি সমর্থন। অতএব আমরা বুঝলাম, কট্টর বাম এবং ডান দুই দলের আদর্শ হলো মানুষকে সহিংস করা। তাহলে অপশন কি থাকলো এবং ভালো কে?

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.