বিজয় দিবসে সূর্যালোক সাহিত্য ও সংস্কৃতি পরিষদ ফ্রান্সের আলোচনা সভা অনুষ্ঠিত

রিপোর্ট – মুহাম্মদ রুহুল আমিন, প্যারিস

গত বুধবার প্যারিসের সেন্টডেনিসে “প্যারিস বাংলা রেস্টুরেন্টে”-সূর্যালোক সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদ ফ্রান্সের উদ্যোগে মহান বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে ।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আলফু মিয়া এবং অনুষ্ঠান পরিচালনা করেন সুনামগঞ্জ কলকলিয়া এডুকেশন ট্রাস্ট ফ্রান্সের সভাপতি সূর্যালোক সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদ ফ্রান্সের সাধারণ সম্পাদক এস,এম জুয়েল আহমেদ।

স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সম্মানিত সদস্য ও ফ্রান্স আওয়ামীলীগের সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কামাল আহম

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ফ্রান্স আওয়ামীলীগ সহ সভাপতি সুনাম উদ্দিন খালিক।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফ্রান্স আওয়ামীলীগ সহ সভাপতি হাজী হারুন আল রশীদ, যুগ্ম সাধারণ সম্পাদক হাসান সিরাজ, ফ্রান্স আওয়ামীলীগ সম্পাদক মন্ডলীর সদস্য সহিদ মিয়া, আজিজুর রহমান, মাহবুবুল হক কয়েছ,ফ্রান্স বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক জয়নুল আবেদীন, যুগ্ম সাধারণ সম্পাদক রিপন মজুমদার,বক্তব্য রাখেন সূর্যালোক সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদের উপদেষ্টা মন্ডলীর সদস্য আব্দুল হক, সদস্য আব্দুল মান্নান, সহ সভাপতি মতিউর রহমান,যুগ্ম সাধারণ সম্পাদক রুহুল আমিন, সদস্য মিজানুর রহমান রাসেল, আলমাছ উদ্দিন, জাবের আহমদ।

সূর্যালোক সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদের উপদেষ্টা মন্ডলীর সদস্য – আব্দুল জলিল, আব্দুল বাকিত,মাসুক মিয়া,আকবর হোসেন,বখতিয়ার মিয়া,আসক আলী,নাছির মিয়া,শিশু মিয়া, সাংগঠনিক সম্পাদক শায়েস্তা মিয়া, ক্রীড়া সম্পাদক সুমন আহমদ, অর্থ সম্পাদক সিজলু মিয়া,আংগুর মিয়া,খালেদ মিয়া,কলিম উদ্দিন, মিনহাজ রনি,মনির উদ্দিন,সাকিব আলী, সুন্দর আলী,বেলাল আহমদ, এমদাদুর রহমান, লালা মিয়া,সাম্মেল রহমান,উত্তম বড়ুয়া, আনিছুর রহমান আনিস, সৈয়দ হেলাল,পলাশ আহমদ,সহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

এ সময় বক্তারা বলেন বীর মুক্তিযোদ্ধাদের ইতিহাস নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে সাহিত্যের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ । আর সে ক্ষেত্রে সূর্যালোক সাহিত্য ও সংস্কৃতি পরিষদ ফ্রান্স বড় ভূমিকা রাখবে ।

সভার শুরুতে এক মিনিট নীরবতা পালন করে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয় ।

আলোচনা সভার শুরতে কোরআন তেলাওয়াত করেন ধর্ম সম্পাদক রুপন মিয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.