বৃহস্পতিবার , 24 অক্টোবর 2019
ব্রেকিং

Author Archives: Editor@NK

সামাজিক সংগঠন ইউনিট টেন বেলজিয়ামের দ্বিতীয় বর্ষপূর্তি উদযাপন

বেলজিয়ামের বাণিজ্যিক নগরীখ্যাত ইন্টারপানে প্রবাসী বাংলাদেশিদের সংগঠন ইউনিটি টেন এর দ্বিতীয় বর্ষপূর্তি কেক কেটে পালন করা হয়েছে। অভিজাত রেস্টুরেন্ট ওয়াল্ড কিচেন কিসেরে এ উপলক্ষে এক পুনর্মিলনী সভার আয়োজন করা হয়। ইউনিট টেন এর সকল সদস্য ও সদস্যদের প্রাণবন্ত উপস্থিতি মিলন মেলায় রূপ নেয়। অনুষ্ঠানের শুরুতে বিগত বছর কার্যক্রম পর্যালোচনা এবং আগামী বছরের পরিকল্পনা নিয়ে বিশদ আলোচনা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের দ্বিতীয় ... Read More »

সুইজারল্যান্ড আওয়ামী লীগের নির্বাহী পরিষদের সভা অনুষ্ঠিত

রোববার ২০ অক্টোবর সুইজারল্যান্ডের রাজধানী বার্নে সুইজারল্যান্ড আওয়ামী লীগের নির্বাহী পরিষদের একটি সভা অনুষ্ঠিত হয়। সুইজারল্যান্ড আওয়ামী লীগের সভাপতি তাজুল ইসলামের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শ্যামল খানের সঞ্চালনায় এই সভায় জাতীয় বিজয় দিবস ২০১৯ উদযাপন ও জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর বর্ণাঢ্য আয়োজন সহ বিভিন্ন বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত হয়। শুরুতেই সংগঠনের সহ-সভাপতি সদ্য প্রয়াত মুজিবুর রহমান কিরন ও প্রয়াত উপদেষ্টা ... Read More »

মুজিববর্ষ সফল করতে সবাইকে কাজ করতে হবে -ডক্টর এ কে আব্দুল মোমেন

পররাষ্ট্রমন্ত্রী ডঃ এ কে মোমেন কে ফ্রান্স আওয়ামী লীগ এর পক্ষ থেকে সংবর্ধনা প্রদান ফ্রান্স আওয়ামীলীগ আয়োজিত বাংলাদেশ সরকারের পররাষ্ট্রমন্ত্রী ডক্টর এ কে আব্দুল মোমেন বলেন আগামী বছর বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে ঐতিহাসিক। বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকীকে মুজিব বর্ষ ঘোষণা করেছে সরকার। দেশে বিদেশে আগামী বছরে ব্যাপক আয়োজনে বাংলাদেশকে তুলে ধরতে হবে। ফ্রান্স আওয়ামীলীগের উদ্যোগে এ সংবর্ধনা সভায় সভাপতিত্ব ... Read More »

প্যারিসে পররাষ্ট্রমন্ত্রী ড.এ কে আব্দুল মোমেন সংবর্ধিত

ঐতিহ্যবাহী সিলেট বিভাগ জনগোষ্ঠীর প্রাচীনতম সংগঠন জালালাবাদ এসাসিয়েশন ফ্রান্স শাখার উদ্যোগ রবিবার প্যারিসের একটি অভিজাত হলে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পররাষ্ট্র মন্ত্রী ও জালাবাদ এসোসিয়েশনের আজীবন সদস্য ড. এ কে. আব্দুল মোমেন কে গণসংবর্ধনা প্রদান করা হয়। জালালাবাদ এসোসিয়েশন ফ্রান্স এর সহ সভাপতি খসরুজ্জামান এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলী হুসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের ... Read More »

প্যারিসে উদ্ভোধন হলো নাইশা ফ্যাশন

প্যারিসে জমকালো আয়োজনে উদ্ভোধন হলো কাপড়ের ব্র্যান্ড নাইশা ফ্যাশন। বাংলাদেশী মালিকানাধীন এ প্রতিষ্ঠানের উদ্বোধন অনুষ্ঠানে বিপুলসংখ্যক প্রবাসী বাংলাদেশী উপস্থিত ছিলেন। ফিতা কেটে প্রতিষ্ঠানের নতুন ভবনের উদ্ভোধন করেন আয়েবা মহাসচিব কাজী এনায়েত উল্লাহ। এসময় ফ্রান্সের সকল বাংলাদেশীদের শুভেচ্ছা জানান প্রতিষ্ঠানের পরিচালক নাসিম আহমদ। উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইয়ুথ ক্লাব ফ্রান্সের সাধারণ সম্পাদক টি এম রেজা , চাঁদপুর জেলা সমিতির সভাপতি ... Read More »

ফ্রান্সে ট্রেন ধর্মঘট, বিড়ম্বনায় পর্যটকরা

ধারবাহিক ট্রেন ধর্মঘটে অসহায় ফ্রান্সের সাধারণ মানুষ। ট্রেন ড্রাইভারদের এরকম ধর্মঘটের ফলে প্রতিদিন ই কোন না কোন ভাবে ভোগান্তির শিকার যাত্রীরা। রাস্তায় ট্রেন ড্রাইভারদের নিরাপত্তা, ক্রসিং পয়েন্টে সঠিক ব্যবস্থাপনা ইত্যাদি দাবীতে ধর্মঘট করছেন ফ্রান্সের ট্রেন ড্রাইভারেরা। গত শুক্রবার আগাম ঘোষণা ছাড়া ট্রেন ড্রাইভাররা ধর্মঘট ডাকায় চরম বিপাকে পড়ে হাজার হাজার যাএী। তার রেশ শনিবারেও কাটেনি। অনেক ট্রেন ড্রাইভার কাজে যোগ ... Read More »

ফ্রান্সে ছড়িয়ে পড়ছে ইনফ্লুয়েঞ্জা ভাইরাস, বাংলাদেশিরা সতর্ক থাকুন

ফ্রান্সের উওর ও উওরপূর্বাঞ্চলে গত দুইদিন যাবৎ মহামারি আকারে ছড়িয়ে পড়েছে ইনফ্লুয়েঞ্জা ভাইরাস। দ্রুত বিস্তার ঘটতেছে সমগ্র ফ্রান্সে। হাসপাতালে রোগীর সংখ্যা বাড়ছে আশংকাজনক হারে। ইতিমধ্যে স্বাস্থ্য বিভাগ ইনফ্লুয়েঞ্জা ভাইরাস এর লক্ষনগুলো প্রচার করেছে – জ্বর, সর্দি, কাশি, গলা ব্যথা, মাথা ব্যথা, প্রচন্ড ক্লান্তি অনুভব করা, হাফিয়ে ওঠা, খাবারে অনিহা ইত্যাদি হলেই দ্রুত চিকিৎসকের কাছে যাওয়ার পরামর্শ দেয়া হয়েছে। ২০১৮ সালে ... Read More »

ফ্রান্সের এক ভারপ্রাপ্ত মেয়রকে কারাদন্ড দিয়েছে প্যারিস আদালত

ধনী ব্যবসায়ী Patrick Balkany কে ৫ বছরের স্বশ্রম কারাদন্ড দিয়েছে প্যারিস আদালত টাকা পাচার, ট্যাক্স ফাঁকি সহ নানা কর্মকান্ডে সন্দেহাতিত ভাবে প্রমাণিত হওয়ায় ফ্রান্সের অন্যতম ধনী ব্যবসায়ী Patrick Balkany কে গতমাসে ৫ বছরের স্বশ্রম কারাদন্ড দেয় প্যারিস আদালত। Patrick Balkany ইতোমধ্যে কারাগারে অবস্থান করছেন এর মাঝে গতকাল প্যারিস আদালত Patrick Balkany এর স্ত্রী Isabelle Balkany কে ৪ বছর কারাদণ্ড দিয়েছে। ... Read More »

কানাইঘাট উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক প্রার্থী সাবেক ছাত্রনেতা সায়েম

আগামী ১০ নভেম্বর কানাইঘাট উপজেলা আওয়ামীলীগের সম্মেলনে সাধারণ সম্পাদক প্রার্থী হচ্ছেন সাবেক ছাত্রনেতা সায়েম আহমদ। সায়েম আহমদ দীর্ঘদিন ছাত্রলীগের রাজনীতি করায় তৃণমূল পর্যায়ে তার জনপ্রিয়তা রয়েছে। তৃণমুল থেকে উঠে আসায় তৃণমূলের কর্মীদের সাথেও রয়েছে সখ্যতা। সম্মেলনে তার জন্য তা সুফল বয়ে আনবে। তাছাড়া- তৃণমূল কর্মীদের নানা বিপদ আপদে পাশে থাকতেন আপন ভাইয়ের মতো। যার ফলে তৃণমুল পর্যায়ে রাজনীতি করে পরে ... Read More »

জুড়ী ইউরোপিয়ান এসোসিয়েশন এর পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ

জুড়ী এলাকার জন মানুষের উন্নয়নের লক্ষ্যে জুড়ী ইউরোপিয়ান এসোসিয়েশন এর ১৭১ সদস্য বিশিষ্ঠ পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করা হয়েছে। নিম্নে পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করা হলো। সভাপতি : তৈমুর হাসান আপলু ( ফ্রান্স ) সিনিয়র সহ সভাপতি : ওবায়দুল ইসলাম রুহেল ( ফ্রান্স ) সহ সভাপতি : মইনুল ইসলাম (পর্তুগাল ) সহ সভাপতি : শামীম আহমেদ ( স্পেন ) সহ সভাপতি : ... Read More »