বৃহস্পতিবার , 9 এপ্রিল 2020
ব্রেকিং

মধ্যপ্রাচ্য

সৌদিআরবে করোনার চেয়েও ভয়ংকর নিরব ঘাতক হ্নদরোগে প্রতিদিন কেড়ে নিচ্ছে প্রবাসীদের প্রাণ

মোহাম্মদ ফিরোজ : মহামারি করোনা ভাইরাসের কারণে আতংকিত বিশ্ব, ঝড়ছে হাজার ও মানুষের প্রাণ। মহামারি এই করোনা ভাইরাসের থেকেও ভয়ংকর রূপ ধারণ করেছে হ্নদরোগ। করোনা সংক্রমণে এই পর্যন্ত সৌদি আরবের মারা গেছেন ৫জন প্রবাসী বাংলাদেশি । কিন্তু দেশটিতে এই মহামারী শুরু হবার পর থেকে হ্নদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন ২৫ জন। প্রতিদিন মৃত্যুর মিছিলে যোগ হচ্ছে প্রবাসী এই রেমিটেন্স যোদ্ধারা। ... Read More »

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সৌদি আরবে তিন বাংলাদেশির মৃত্যু।

সৌদি আরব প্রতিনিধি ঃ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সৌদি আরবের মদিনায় তিন বাংলাদেশি মৃত্যু বরণ করেন। বিষয়টি জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেটের আইন সহকারী মুমিনুল ইসলাম নিশ্চিত করে বলেন, আমরা এই পর্যন্ত তিনজন জন বাংলাদেশি করোনা ভাইরাসের আক্রান্ত হয়ে মারা গেছেন নিশ্চিত হয়েছি । যে তিন জন নিশ্চিত হয়েছি মারা গেছেন তাদের মধ্যে একজন ডাক্তার ও একজন মদিনা আল সোলায়মান ফাহাদ কোম্পানিতে ... Read More »

সৌদি আরব সরকার নিঃশর্তে কাফালা পরিবর্তনের অনুমোদন দিয়েছে

সৌদি আরব প্রতিনিধি- উন্নত বিশ্বের প্রথম সারির দেশ ও সবচেয়ে বেশি শ্রম বাজার হিসাবে পরিচিত মধ্যপ্রাচ্য সৌদি আরবে বিদেশী কর্মীদের কোন রকম শর্ত ছাড়াই বিভিন্ন বেসরকারী সংস্থা এবং প্রতিষ্ঠানে কাফালা পরিবর্তন করার অনুমোদন দিয়েছে সরকার। সৌদি আরব সরকারের সর্বোচ্চ র্নীতিনির্ধারণ ফোরাম থেকে অনুমোদনের পর সরকারের মানবসম্পদ ও সামাজিক উন্নয়ন মন্ত্রণালয় থেকে আজ এ তথ্য নিশ্চিত করা হয়েছে। পৃথিবী জুড়ে আতংকিত ... Read More »

করোনা পরিস্থিতি নিয়ে জাতির উদ্দেশে সৌদি বাদশার ভাষণ

মানুষের স্বাস্থ্য ও নিরাপত্তা আমার প্রথম অগ্রাধিকার, সৌদি আরবে অবস্থানরত সৌদি নাগরিক ও রেসিডেন্ট সকলের স্বাস্থ্য ও নিরাপত্তার জন্য যা যা করার তাই করিছি। প্রানঘাতী করোনা ভাইরাসের পরিস্থিতি নিয়ে সৌদি বাদশাহ দুই মসজিদে খাদেমুল হারামাইন আশ শরীফাইন সালমান বিন আব্দুল আজিজ বৃহস্পতিবার সন্ধ্যায় জাতির উদ্দেশ্যে ভাষণে এই কথা বলেন। তিনি বলেন, সৌদি আরবে অবস্থানরত প্রিয় নাগরিক এবং রেসিডেন্টগন ( মহান ... Read More »

আটকা পড়া ওমরাহ হাজিদের বাংলাদেশর একটি বিশেষ ফ্লাইটে দেশে ফেরত

সৌদি আরবে আটকে থাকা ২৯৯ জন ওমরাহ যাত্রীসহ মোট ৩৯৪ জনকে নিয়ে দেশে ফিরছেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট। মঙ্গলবার বিকেল ৪টায় তাদের বহনকারী ফ্লাইটটি (বিজি-২৩৬) ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছে। এর আগে বিমানের বিশেষ এই ফ্লাইটটি স্থানীয় সময় সকাল ৭টা ২৮ মিনিটে জেদ্দার কিং আবদুল আজিজ বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশে রওনা হয়। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জেদ্দা এরিয়া ... Read More »

সৌদি আরবের মক্কায় এক বাংলাদেশী করোনায় আক্রান্ত

সৌদি আরবের মক্কায় প্রথম এক বাংলাদেশিকে করোনা ভাইরাসের আক্রান্তের খবর পাওয়া গেছে। খবর টি নিশ্চিত করেছেন রিয়াদ দূতাবাস। সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে আজ নতুন করে আরো ২৪ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। এদের প্রথম জন সৌদি যিনি ফ্রান্স হতে ফেরত এসেছিলেন। ২ য় জনও সৌদি নাগরিক যিনি ইটালি হতে এসেছিলেন। আরো সাত জন সৌদি নাগরিক যারা পূর্বাঞ্চলে প্রথম দিকে আক্রান্তদের ... Read More »

করোনা ঠেকাতে সৌদি আরবে ভ্রমণের নিষেধাজ্ঞা, প্রবাসীদের সতর্ক থাকার অনুরোধ দূতাবাসের

করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে বেশ কয়েকটি দেশের নাগরিক ও বাসিন্দাদের ভ্রমণের ওপর সাময়িক নিষেধাজ্ঞা আরোপ করেছে সৌদি আরব। নতুন করে সৌদি আরবে আরো ২৪ জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পেয়েছে সৌদি স্বাস্থ মন্ত্রণালয়। সেই সাথে প্রথম দিকে আক্রান্তদের একজন আরোগ্যলাভ করেছেন বলে গতকাল বুধবার ছবিসহ সংবাদ প্রকাশ করেছে স্বাস্থ মন্ত্রণালয়। এ নিয়ে আজ বৃহস্পতিবার পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৪৫ ... Read More »

করোনা- আতঙ্ক সৌদি আরবের সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষনা

সৌদি আরব প্রতিনিধি- সৌদি আরবে করোনা ভাইরাসের বিস্তাররোধে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করছেন।চীন থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসের প্রাদুর্ভাবে সৌদি আরবের সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে দেশটির সরকার। আজ সোমবার থেকে এ নির্দেশনা কার্যকর হবে। গতকাল ৮-মার্চ রোববার সৌদি প্রেস এজেন্সির বরাত দিয়ে দেশটির বহুল প্রচারিত ইংরেজি দৈনিক আরব নিউজ ও সৌদি গেজেট এ তথ্য জানায়।সৌদি আরবের শিক্ষামন্ত্রী ... Read More »

বাংলাদেশ সহ ১৪টি দেশের লোকজন কাতার প্রবেশে নিষেধাজ্ঞা

এম এ সালাম কাতার প্রতিনিধিঃ করোনা ভাইরাসের কারণে বাংলাদেশ সহ মোট ১৪টি দেশ থেকে কাতারে প্রবেশে নিষেধাজ্ঞা জারী করা হয়েছে। আজ ৯ মার্চ থেকে এই নিষেধাজ্ঞা বলবৎ হবে। যেসমস্ত দেশ এই নিষেধাজ্ঞার আওতায় পড়েছে সেগুলো হচ্ছেঃ ১. বাংলাদেশ। ২. চীন। ৩. মিশর। ৪. ভারত। ৫. ইরান। ৬. ইরাক। ৭. লেবান। ৮. নেপাল। ৯. পাকিস্তান। ১০. ফিলিপিন। ১১. দক্ষিণ কোরিয়া। ১২. ... Read More »

সৌদি আরবে এক বাংলাদেশিকে গুলি করে হত্যা

সৌদি আরব প্রতিনিধি- সৌদি আরবের তায়েফে প্রদেশে এক প্রবাসী বাংলাদেশি কে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। খুন হওয়া ব্যাক্তির নাম মোবারক হোসেন(২৮)। মোবারক হোসেন সৌদি আরবের তাইফ প্রদেশে পানির গাড়ি চালাতেন। গত ৫-মার্চ বৃহস্পতিবার রাত অনুমানিক আড়াইটার সময় তায়েক শহর থেকে প্রায় ২০০-কিলোমিটার দূরে আল খোরমা নামক সিটিতে পানির গাড়ি আটকিয়ে মোবারক হোসেনকে নির্মম ভাবে মাথায় গুলি করে হত্যা করে ... Read More »