মঙ্গলবার , 19 নভেম্বর 2019
ব্রেকিং

সর্বশেষ

ইতালিতে মসজিদে হামলা চালিয়ে নামাজরত মুসলমানদের হত্যা ও মসজিদ উড়িয়ে দেয়ার ভয়াবহ পরিকল্পনা বানচাল

ইতালিতে মুসলমানদের উপর ও মসজিদের উপর ভয়াবহ হামলার পরিকল্পনা নিয়েছিলো ইতালির উগ্রপন্থী ফার রাইট খ্রিস্টানরা। এজন্য তারা মজুদ করেছিলো বিপুল পরিমান অস্ত্র, বোমা ও ডেটোনেটর। মুসলমানরা যখন নামাজে থাকবে তখন পুরো মসজিদ উড়িয়ে দেয়ার পরিকল্পনা ছিলো তাদের। খ্রিস্টানদের এই ভয়াবহ হামলার পরিকল্পনা ফাঁস হয়ে যাওয়াতে ভয়ানক এক বিপদ থেকে রক্ষা পেলো মুসলিম সমাজ। গতকাল রাত থেকে অাজ সকাল পর্যন্ত দুই ... Read More »

ফ্রান্সের স্কুলে ১৫ বছরের নিচে মোবাইল ফোন নিষিদ্ধ

ফ্রান্সে ১৫ বছরের কম বয়স্ক কোনো শিক্ষার্থী স্কুলে মোবাইল, ট্যাবলেট, স্মার্টওয়াচ ব্যবহার করতে পারবে না। এমনকি দুপুরের আহার বেলায়ও এই নিষেধাজ্ঞা কার্যকর। চলতি বছরের জুলাই মাসে মোবাইল নিষিদ্ধ করে আইনটি পাশ হয়। পরবর্তীতে তালিকায় যুক্ত হয় ট্যাবলেট ও স্মার্টওয়াচ। ক্লাস চলাকালীন ফ্রান্সে মোবাইল নিষেধ করা হয় ২০১০ সালে। তবে এবার অন্যান্য সময়ও আইনে যুক্ত হয়েছে। তবে শারীরিকভাবে অক্ষম শিক্ষার্থীদের জন্য ... Read More »

যুবলীগের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে যুবলীগ ইতালী শাখা

মেহেনাস তাব্বাসুম শেলি রোম প্রতিনিধিঃ “রাষ্ট্রনায়ক শেখ হাসিনার উন্নয়ন বিস্ময় বিশ্বায়ন”এই শ্লোগানকে সামনে রেখে জনগণের ক্ষমতায়নকে সুদৃঢ় করার প্রত্যয় নিয়ে জাঁকজমক পূর্ণভাবে যুবলীগের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করলো বাংলাদেশ আওয়ামী যুবলীগ ইতালী শাখা। গত ১১ই নভেম্বর সোমবার সন্ধ্যায় ইতালী রাজধানী রোমে ফ্লেভার্স আব ইন্ডিয়া রেস্টুরেন্ট সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও কেক কর্তন অনুষ্ঠিত হয়েছে। এতে যুবলীগ ইতালী শাখার ভারপ্রাপ্ত সভাপতি ... Read More »

সাদেক হোসেন খোকার মাগফেরাত কামনায় প্যারিসে দোয়া মাহফিল অনুষ্ঠিত

মুন্সিগঞ্জ বিক্রমপুর এর কৃতি সন্তান সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার আত্মার মাগফিরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। মুন্সিগঞ্জ বিক্রমপুর এসোসিয়েশন ফ্রান্সের আয়োজনে প্যারিসের গার্দ নর্দে রয়েল ক্যাফে রেস্টুরেন্টে দোয়া মাহফিলে বিপুল সংখ্যক প্রবাসী উপস্থিত ছিলেন। দোয়া মাহফিলের পূর্বে স্মৃতিচারণ অনুষ্ঠানে সংগঠনের সভাপতি ইকবাল হাওলাদার রিপন এর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক টি এম রেজার পরিচালনায় এসময় প্রধান আলোচক ... Read More »

ফ্রান্স আওয়ামী লীগের সহ-সভাপতি মঞ্জুরুল হাসান চৌধুরী সেলিম এর আম্মার জানাজা সম্পন্ন

আল্লামা গাজী শেরে বাংলাকে শরবত পান করানো সেই ভাগ্যবতি মহিলার জানাজা সম্পন্ন।হাটহাজারী উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান একে এম ফজলুল হক’র সহধর্মিণী ও আল্লামা গাজী শেরে বাংলা (রহঃ) কে মজলুম অবস্থায় শরবত পান করানো সেই ভাগ্যবতি মহিলা, প্রত্যয় টিভির উপদেষ্টা পরিষদের সদস্য মোঃ হাসানের নানী, ফ্রান্স আওয়ামী লীগের সহ-সভাপতি মঞ্জুরুল হাসান চৌধুরী সেলিম এর শ্রদ্ধেয় আম্মাজান “মরিয়ম বেগমের” নামাজে জানাজা হযরত ... Read More »

ফ্রান্সে ‘ইপিএস বাংলা কমিউনিটি ইন ফ্রান্স’র দ্বি-বার্ষিক স‌ম্মেলন অনুষ্ঠিত

ফ্রান্সের রাজধানী প্যারিসে ‘ইপিএস বাংলা কমিউনিটি ইন ফ্রান্স’এর দ্বি-বার্ষিক স‌ম্মেলন অনুষ্ঠিত হয়েছে। প্যারিসের ক্যাথসীমার স্হানীয় একটি কনভেনশন সেন্টারে এ স‌ম্মেলন অনুষ্ঠিত হয় ।অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন উদীচী ফ্রান্স সংসদ সভাপতি কিরণ্ময় মন্ডল,সংঘঠক ও নারী নেত্রী হাসনাত জাহান, সংগীতশিল্পী আরিফ রানা, সাংবাদিক আবু তাহির,সংঘঠনের উপদেষ্টা প্রদীপ কুমার বড়ুয়া টিপু, কুমকুম সাইদা, মাসুক মিয়া মামুন, সাখাওয়াত হোসেন হাওলাদার প্রমুখ।অনুষ্ঠানে সবার সম্মতিতে ... Read More »

রোমের ফিডেন স্কুলে প্রবাসীদের ইতালীয়ান ভাষা শিক্ষার যাত্রা শুরু

মেহেনাস তাব্বাসুম শেলি রোম প্রতিনিধিঃ ইতালী রাজধানী রোমে ৩নং মুনিসিপিও ইতালীয়ান ফিডেন স্কুলের ব্যাবস্থাপনায় ও রোমের বিশিষ্ট কমিউনিটি ব্যাক্তিত্ব জালালাবাদ এসোসিয়েশন ইতালী সহ সভাপতি এম ডি আব্দুল ওয়াদুদের উদ্যোগে প্রবাসে বসবাসরত মায়েদের জন্য ইতালীয়ান ভাষা শিক্ষা স্কুলের আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু করে। গত ৫ই নভেম্বর মঙ্গলবার বিকেলে বিশিষ্ট কমিউনিটি ব্যাক্তিত্ব জালালাবাদ এসোসিয়েশন ইতালী সহ সভাপতি এম ডি আব্দুল ওবায়দুদের সার্বিক ... Read More »

ফ্রান্সে জেল হত্যা দিবস পালিত

যথাযোগ্য মর্যাদায় জেল হত্যা দিবস পালিত হয়েছে ফ্রান্সে । দিবসটি পালন উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার প্রতি শ্রদ্ধা নিবেদন করে ফ্রান্স আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনসহ বিভিন্ন সংগঠন। রোববার প্যারিসের স্থানীয় একটি রেস্টুরেন্টে এ উপলক্ষে আলোচনা সভা দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন সর্ব ইউরোপীয়ান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, ফ্রান্স ... Read More »

জাপানে ক্রিকেট টুর্নামেন্ট , বিজয়ী বাংলাদেশ দল

তানিয়া মিথুন জাপান এর সাইতাম কেন এর ওয়ারাবী মাঠে টোকিও বৈশাখী মেলা এর উদ্যোগে বৈশাখী মেলা বনাম তোশিমা সিটি প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। তোশিমা সিটি জাপান এর অলিম্পিক ২০২০ এর হোস্ট সিটিতে .এই ম্যাচ এর উদ্দেশ্য ছিল বাংলাদেশ এর ক্রীড়াজগৎকে জাপানিজদের সাথে পরিচিত করা। ১০ ওভার এর খেলায় ৭৪ রান করে তোশিমা টীম। বাংলাদেশ দল ৪ ওভার খেলে জয় ... Read More »

ফ্রান্সে ট্রেন ধর্মঘট, বিড়ম্বনায় পর্যটকরা

ধারবাহিক ট্রেন ধর্মঘটে অসহায় ফ্রান্সের সাধারণ মানুষ। ট্রেন ড্রাইভারদের এরকম ধর্মঘটের ফলে প্রতিদিন ই কোন না কোন ভাবে ভোগান্তির শিকার যাত্রীরা। রাস্তায় ট্রেন ড্রাইভারদের নিরাপত্তা, ক্রসিং পয়েন্টে সঠিক ব্যবস্থাপনা ইত্যাদি দাবীতে ধর্মঘট করছেন ফ্রান্সের ট্রেন ড্রাইভারেরা। গত শুক্রবার আগাম ঘোষণা ছাড়া ট্রেন ড্রাইভাররা ধর্মঘট ডাকায় চরম বিপাকে পড়ে হাজার হাজার যাএী। তার রেশ শনিবারেও কাটেনি। অনেক ট্রেন ড্রাইভার কাজে যোগ ... Read More »