বৃহস্পতিবার , 4 জুন 2020
ব্রেকিং

ইউরো-বাংলা সংবাদ

ঈদ-উল ফিতর এবং দেশের সাম্প্রতিক অবস্থা নিয়ে জাতির উদ্দেশ্যে বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান

ঈদ-উল ফিতর এবং দেশের সাম্প্রতিক অবস্থা নিয়ে জাতির উদ্দেশ্যে বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ভাষণ নিম্নে তুলে ধরা হলো – বিসমিল্লাহির রাহমানির রাহিমপ্রিয় দেশবাসী,আসসালামু আলাইকুম।এবার এক অবর্ণণীয় পরিস্থিতির মধ্য দিয়ে আপনারা পালন করলেন পবিত্র রমজান। দীর্ঘ একমাস সিয়াম সাধনার পর পবিত্র ঈদুল ফিতর। বক্তব্যের শুরুতেই আমি সবাইকে জানাচ্ছি ঈদুল ফিতরের শুভেচ্ছা। যদিও এবারের ঈদে অনেকের ঘরেই থাকছেনা ঈদ উৎসবের আমেজ। ... Read More »

ইতালীতে অবৈধ প্রবাসীরা বৈধতা পাচ্ছে

মেহেনাস তাব্বাসুম শেলি ইতালী থেকেঃ করোনা ভাইরাসের কারণে ইতালীতে অবৈধ অভিবাসীরা বৈধতা পাচ্ছে। মঙ্গলবার মধ্যরাতে কোয়ালিশন সরকারের দুই রাজনৈতিক দল ফাইভ স্টার মুভমেন্ট এবং ডেমোক্রেটিক পার্টির মধ্যে আলোচনার পর ঐক্যমত হলে বৈধতার ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণ করে সরকার। যেকোনো মুহূর্তে অধ্যাদেশ জারি হতে পারে। তবে শুধুমাত্র দুটি সেক্টরে এই বৈধতা দেবার কারণে অনেক বাংলাদেশী এই সুযোগ থেকে বঞ্চিত হতে পারেন বলে ... Read More »

ভয়াল ৫ ই মে নিয়ে মুরাদ খানের ভাবনা

বি এন পি – জামাত জোট, সরকার বিরোধী আন্দোলনের নামে পবিত্র ধর্ম ইসলামের বিরুদ্ধে আন্দোলন শুরু করেছিল। পবিত্র ধর্মগ্রন্থ কোরআন শরীফ ও নবীজির পবিত্র হাদিস শরীফ এর শত শত কপি আগুন দিয়ে পুড়িয়ে দেয়, ব্যাংক, বীমা, মার্কেট লুটপাট সহ হাজার হাজার গাছ কেটে ফেলে হেফাজত, জামাত ও বি এন পি। দেখে নিন কি ভাবে তারা – কলা কৌশলে হেফাজতের ইমান ... Read More »

ফ্রান্সে বাংলাদেশী শ্রমিক গ্রুপ এর কার্যকরি কমিটি গঠন

ফ্রান্সে বাংলাদেশী কমিউনিটির সার্বিক উন্নয়নের লক্ষে গঠিত ‘ফ্রান্স বাংলাদেশী শ্রমিক গ্রুপের  নতুন কার্যকরী পরিষদ ঘোষণা করা হয়েছে।  কামাল আহমদকে উপদেষ্টা এবং আবু হাসানকে সভাপতি ও  উবায়দুল্লাহ আল কয়েছকে সাধারণ সম্পাদক করে এ কমিটি ঘোষণা করা হয়েছে। ঘোষিত কার্যকরি কমিটির সহ-সভাপতি হলেন মাহমুদুল হাসান,কোষাধ্যক্ষ মোঃসোহাগ,সহকারী কোষাধ্যক্ষ রাজু আহমেদ,ক্রিকেট অধিনায়ক তারেক পাপ্পু,সহকারী ক্রিকেট অধিনায়ক সাহিদ মোহাম্মদ,ক্রিকেট ম্যানেজার সাহেদ আহমদ,ভ্রমন বিষয়ক সম্পাদক কামরুল ... Read More »

আজ সকালে জাহাঙ্গীর রশিদের জানাজা ও দাফন সম্পন্ন হয়েছে

ফ্রান্সের সারসেলে বসবাসকারী সিলেট জেলার বিয়ানীবাজার উপজেলার লাউতা ইউনিয়নের বাউরভাগ গ্রামের জাহাঙ্গীর রশিদ হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেন। আজ সকালে গণেশ কবরস্থানে তাকে দাফন করা হয়। আল্লাহ তাকে জান্নাত দেন করুন। তথ্য নিশ্চিত করেছেন ফ্রান্স বাংলাদেশ প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান। তিনি জানাজায় অংশগ্রহণ করেছিলেন। Read More »

ইতালিতে থামছেনা মৃত্যুর মিছিল , মিলানে প্রথম বাংলাদেশির মৃত্যু

প্রাণঘাতী করোনাভাইরাসে ইতালিতে ভয়াবহ অবস্থা সৃষ্টি হচ্ছে। আতংকের মাত্রাও বেড়ে যাচ্ছে জনমনে। ইতালি সরকার করোনা মোকাবেলায় সর্বোচ্চ চেষ্টা অব্যাহত রেখেছে তার জনগণকে সুরক্ষা দিতে। ফলে জরুরি অবস্থা অব্যাহত রয়েছে। চলাফেরাও সীমিত করা হয়েছে। তবু যেন মৃত্যু থামছেনা লাফিয়ে লাফিয়ে বেড়েই চলছে। করোনার ভয়ানক আঘাতে দিনদিন দেশটি মৃত্যু উপত্যকায় পরিণত হয়েছে। গতকাল নতুন আক্রান্ত হয়েছে ৫ হাজার ৯৮৬ জন। যার ফলে ... Read More »

করোনা থেকে মুক্তি পেতে স্পেনে উচ্চস্বরে আজান দেয়া হবে সন্ধ্যা ৭.৩০ মিনিটে

আজ স্বন্ধ্যা ৭.৩০ মিনিটে উচ্চস্বরে স্পেনে আজান দেয়া হবে। ইতিমধ্যে অনুমুতি দিয়েছে স্পেন সরকার। নিজ নিজ বাসায় থেকে জানালা খুলে এ আজান প্রচার করা হবে। করোনা থেকে মুক্তি পেতে এমন উদ্যোগ। স্পেন এর বাংলাদেশি কমিউনিটি নেতা স্পেন মসজিদ কমিউনিটির সভাপতি খোরশেদ আলম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি আহ্বান জানান মাগরিব এর নামাজের পর পর সবাই নিজ নিজ অবস্থান থেকে জানালা ... Read More »

ফ্রান্সে সিটি কর্পোরেশন নির্বাচনে বাংলাদেশী প্রার্থীদের অবস্থান

কাউন্সিলর হওয়ার দৌড়ে এগিয়ে শারমিন হক , কৌশিক রাব্বানী , রেজাউল করিম , সরুফ সদিউল গত ১৫ই মার্চ শেষ হলো ফ্রান্সে সিটি কর্পোরেশন নির্বাচনের প্রথম ধাপ। ২২ই মার্চ দ্বিতীয় ধাপ নির্বাচন হওয়ার কথা থাকলেও করোনা ভাইরাসের কারণে তা পিছিয়ে দেয়া হয়েছে। গত ১৫ই মার্চ শেষ হলো ফ্রান্সে সিটি কর্পোরেশন নির্বাচনের প্রথম ধাপ। ২২ই মার্চ দ্বিতীয় ধাপ নির্বাচন হওয়ার কথা থাকলেও ... Read More »

করোনাভাইরাসে বাংলাদেশে আক্রান্ত ১ জনের মৃত্যু

বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম এক ব্যক্তির মৃত্যুর খবর নিশ্চিত করেছে বাংলাদেশের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা বিভাগ। সত্তরোর্ধ এই ব্যক্তি বিদেশফেরত নন। অন্য একজন আক্রান্তের সংস্পর্শে আসার কারণে তিনি সংক্রমিত হয়েছিলেন। তিনি নানা শারীরিক জটিলতায় ভুগছিলেন। তার কিডনি রোগ, উচ্চ রক্তচাপ, ডায়াবেটিস, ফুসফুসে সমস্যা এবং হার্টের অসুখ ছিল। হার্ট সমস্যার কারণে সম্প্রতি তার স্টেনটিং বা রিং পরানো হয়। তিনি ... Read More »

বাংলাদেশ দূতাবাস প্যারিসে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং  জাতীয় শিশু দিবস পালিত

১৭ মার্চ ২০২০, মঙ্গলবার-  যথাযথ মর্যাদা এবং শ্রদ্ধা ও ভালোবাসার মধ্য দিয়ে বাংলাদেশ দূতাবাস, প্যারিস আজ ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ  মুজিবুর  রহমান -এর জন্মশতবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস ২০২০ উদযাপন করে। অনুষ্ঠানের শুরুতে মান্যবর রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন দূতাবাসের সকল কর্মকর্তা- কর্মচারীর উপস্থিতিতে জাতীয় পতাকা উত্তোলন করেন। এরপর তিনি জাতির পিতার প্রতিকৃতিতে  ফুলেল শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। এরপর পবিত্র কুরআন ও ... Read More »