বৃহস্পতিবার , 4 জুন 2020
ব্রেকিং

ইউরোকন্ঠ

আজ থেকে সম্পূর্ণ খোলে দেয়া হলো ইতালি

আজ থেকে সম্পূর্ণ খোলে দেয়া হলো ইতালি ইউরোপের দেশ ইতালি আজ থেকে বিশ্বের সকল পর্যটকদের জন্য তার দেশে প্রবেশের দরজা খুলে দিয়েছে । বিশ্বের যে কোনো দেশ থেকে পর্যটকরা ইতালিতে প্রবেশ করতে পারবেন। তবে স্বাস্থ্যবিধি মেনে ইতালির সর্বত্র ভ্রমণ করতে হবে। এ উপলক্ষে ইতালির প্রেসিডেন্ট জুসেপ্পে কন্তে বলেন ইতালি জাতি আজ থেকে সম্পূর্ণ স্বাভাবিক কার্যক্রম বা ট্রাভেল করতে পারবে ইতালির ... Read More »

ইতালিতে বাংলাদেশি পাষণ্ড বাবার হাতে শিশু কন্যা খুন

তুহিন মাহমুদ, ইতালি – করোনা কালীন লকডাউন সময়ে পারিবারিক কলহের জের ধরে ৪ বছরের শিশু কন্যাকে হত্যা করে ডুবায় ফেলে দেয় পাষণ্ড বাবা , এসময় ১২বছরের ছেলেকে মাথায় আঘাত করে হত্যার চেষ্টা চালায় , দৌড়ে পাশের বাংলাদেশী এক বাসায় আশ্রয় নেয় আহত ছেলেটি। এক পর্যায়ে পাষণ্ড ৩৯বছর বয়সী বাংলাদেশী বাবাও আত্মহত্যার চেষ্টা চালায়। এসময় ইতালির দমকলবাহিনী ও ক্যারাবিনিয়ারীর (সামরিক বাহিনীর ... Read More »

পর্তুগালে অনিয়মিত সকল অভিবাসীদের নিয়মিত ঘোষণা করেছে পর্তুগিজ সরকার।

কোভিড-১৯ এর মতো জাতীয় দূর্যোগে স্থানীয় নাগরিকদের পাশাপাশি অনিয়মিত অভিবাসীদের সমান অধিকার নিশ্চিত করতে এমন সিদ্ধান্ত গ্রহণ করেছে সরকার। শুক্রবার রাতে সরকারের পক্ষ থেকে একটি ঘোষণায় বলা হয় কোভিড-১৯ এর মতো জাতীয় দূর্যোগে যে সকল অভিবাসী বৈধ কাগজ না থাকায় সরকারী বিভিন্ন সেবা, জাতীয় স্বাস্থ্য সেবা, স্যোশাল সিকিউরিটি থেকে সহায়তা নিশ্চিত করতে সরকার সকল অনিয়মিত অভিবাসীদের নিয়মিত করার সিদ্ধান্ত নিয়েছে। ... Read More »

করোনায় বিপর্যস্ত ইতালিতে এক দিনে দুইবার ভূমিকম্প

ইতালির সিসিলি দ্বীপের এটনায় ভূমিকম্প অনুভূতি হয়েছে। কাতানিয়া থেকে মেসিনা পর্যন্ত এ ভূমিকম্প অনুভূত হয়। সিসিলির এটনায় রোববার সকালে দু’বার কেঁপে উঠলো। এটনায় ভূমিকম্পের স্পষ্ট অনুভূতি কাতানিয়া থেকে মেসিনা পর্যন্ত অনুভূত হয়। প্রথম ২.৬ মাত্রার ভূমিকম্প হয় সকাল ১১টা ১০ মিনিটে একটি ভূমিকম্প এরপর সকাল ১১টা ৩২ মিনিটে আরেকটি ৪.২ মাত্রার ভূমিকম্প অনুভূত হয়। এ ঘটনায় কোন ক্ষয়ক্ষতির খবর পাওয়া ... Read More »

মুজিব জন্ম শতবার্ষিকী পালন ও বঙ্গবন্ধু ইন্টারন্যাশনাল অনলাইন লাইব্রেরী শুভ উদ্বোধন

১৭ই মার্চ ২০২০, মঙ্গল বার পূর্ব লন্ডনের একটি হলে সর্ব ইউরোপিয়ান আওয়ামী সোসাইটি যুক্তরাজ্য কর্তৃক ‘মুজিব জন্ম শতবার্ষিকী’পালন করা হয়।এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি জনাব এডভোকেট টি.এম. জানে আলম (বুলবুল), সংগঠনের সাধারন সম্পাদক জনাব হাসিব আহমেদ চৌধুরীর সার্বিক তত্তাবধায়নে অনুষ্ঠান পরিচালনা করেন যুগ্ম সাধারন সম্পাদক ইমাম হোসেন। অনুষ্ঠান শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তার পরিবারবর্গ, শহীদ মুক্তিযোদ্ধা ও ... Read More »

যুক্তরাজ্যে ক‌রোনায় আরো এক বাংলা‌দে‌শির মৃত্যু

যুক্তরাজ্যে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরো এক বাংলা‌দে‌শির মৃত্যু হয়েছে। শুক্রবার (১৩ মার্চ) স্থানীয় সময় সকাল সাড়ে ৬ টায় রয়েল লন্ডন হাসপাতালে ৬৬ বছর বয়সী ওই ব্যক্তি মারা যান।  জানা যায়, গেল সপ্তাহে করোনায় আক্রান্ত হয়ে তিনি রয়েল লন্ডন হাসপাতালে ভর্তি হন। ভর্তির ৮ দিন পর তিনি মারা যান। তার গ্রামের বাড়ি  সিলেটে। যুক্তরাজ্যের টাওয়ার হ্যামলেটস এর বাসিন্দা ছিলেন তিনি।  এর আগে রোববার ... Read More »

ইতালিতে মৃতের সংখ্যা হাজার ছাড়িয়েছে

প্রাণঘাতী করোনাভাইরাসে ইতালিতে মৃত্যুর সংখ্যা আশঙ্কাজনক হারে বৃদ্ধি পাচ্ছে। বৃহস্পতিবার পর্যন্ত করোনায়  ১০১৬ জন মারা গেছেন।  ইতালিতে করোনা ভাইরাসে মৃত্যুর হার আশংকাজনক ভাবে বাড়ছে। বৃহস্পতিবার পর্যন্ত করোনায় ইতালিতে ১৫১১২ জন আক্রান্ত হয়েছে। আর সুস্থ হয়েছেন ১২৫৮ জন। গতকাল নতুন করে আক্রান্ত হয়েছে ২২৪৯ জন। ইতালিতে করোনা ভাইরাসের আক্রমণ থেকে রক্ষা পেতে সরকার নানা কর্মসূচি গ্রহন করেছে। ইতালির প্রধানমন্ত্রী জোসেপ্পে  কন্তে ... Read More »

স্পেনের রানী লেতিজিয়া অরতিজ করোনায় আক্রান্ত

মন্ত্রীর সংস্পর্শে এসে স্পেনের রানী লেতিজিয়া অরতিজ করোনায় আক্রান্ত হয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। স্পেনের মন্ত্রী আইরিন মনতেরো করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ওই মন্ত্রীর সংস্পর্শে আসার পর স্পেনের রানী লেতিজিয়ার শরীরের করোনার উপস্থিতি আছে কি না তা পরীক্ষা করা হয়েছে। তবে, তার করোনা পরীক্ষা-নিরীক্ষার খবর আগামীকাল শনিবার প্রকাশ করা হবে। খবর দ্য সান এর। গেল শুক্রবার একটি অনুষ্ঠানে স্পেনের মন্ত্রী মনতেরোর ... Read More »

ইতালিতে করনা আক্রান্ত প্রথম বাংলাদেশি।সবার কাছে দোয়া কামনা

ইতালির ভেনেতো প্রদেশের পাদোভা শহরে বসবাসরত একজন বাংলাদেশী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।তিনি এখন পাদোভা শহরের সিভিল হাসপাতালে চিকিৎসাধীন আছেন।তাঁর বাড়ি মাদারীপুর সদর উপজেলায়।নাম সৈয়দ সামছুল আলম বয়স আনুমানিক ২৭বছর।তিনি যে বাসায় থাকেন সে বাসারও আরও ৮ জন বাংলাদেশীকে কোয়ারেনটিনায় রাখা হয়েছে।সৈয়দ সামচুল হকের অবস্হা আশঙ্কাজনক।সবার কাছে দোয়া চেয়েছেন তার পরিবার। Read More »

৭২ ঘন্টার পরে সৌদি আরবে প্রবেশ করতে পারবেন না সৌদি নাগরিকেরা

সৌদি আরবের নাগরিক যারা বর্তমানে আরব আমিরাতে ও বাহরাইনে অবস্থান করছেন, সৌদি আরবে ফিরতে ইচ্ছুক, তাদেরকে সৌদি আরবে প্রবেশের জন্য ৭২ ঘন্টা সময় বেধে দিয়েছে সৌদি দূতাবাস ! গত ১০ই মার্চ মঙ্গলবার এই ঘোষনা দেয় তারা। আরব আমিরাতে বসবারকারী সৌদি নাগরিক যারা সৌদি আরবে ফিরতে চান, তাদেরকে আগামী ৭২ ঘন্টার মধ্যেই স্থলপথে বা বিমানপথে সৌদি আরবে প্রবেশ করার নির্দেশ দিয়েছে ... Read More »