বৃহস্পতিবার , 20 ফেব্রুয়ারী 2020
ব্রেকিং

ইউরোকন্ঠ

পর্তুগালে জানুয়ারী থেকে নতুন নিয়ম , অভিবাসীদের জন্য দরজা খুলছে

পর্তুগাল হতে যাচ্ছে অভিবাসিদের জন্য স্বর্গরাজ্য। পর্তুগালের সোসাল সিকিউরিটি নাম্বার পেতে এক সময় অপেক্ষা করতে হতো ৪ থেকে ৬ মাস। আগামী ২ জানুয়ারী ২০২০ থেকে সোসাল সিকিউরিটি নাম্বারের জন্য আবেদন করার সাথে সাথে মাত্র ১ ঘন্টায় পেয়ে যাবেন আবেদনকারী। মাসের পর মাস যারা সোস্যাল সিকিউরিটি নাম্বারের জন্য অপেক্ষমাণ ছিলেন অথবা যারা নতুন পর্তুগাল যাবেন তাদের জন্য এটা নিঃসন্দেহে বড় সুখবর। ... Read More »

ইতালিতে পুলিশি অভিযানে তিন শতাধিক অপরাধী গ্রেপ্তার

ইসমাইল হোসেন স্বপন, ইতালি ইতালিতে পুলিশের অভিযানে অপরাধ সিন্ডিকেটের সাথে জড়িত প্রায় তিন শতাধিক অপরাধীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত বৃহস্পতিবার (১৮ ডিসেম্বর ) ‘এনড্রানঘেটা’ নামে পরিচিত অপরাধ সিন্ডিকেটের বিরুদ্ধে অভিযান চালায় ইতালীয় পুলিশ । এই অভিযানে রাজনীতিবিদ, আইনজীবী, হিসাবরক্ষক এবং স্থানীয় পুলিশ প্রধানসহ ৩৩০ জনেরও বেশিকে গ্রেপ্তার করে ইতালি পুলিশ। কর্মকর্তারা বলেন, দক্ষিণাঞ্চলীয় ক্যালাব্রিয়া অঞ্চলের যা ইতালির সবচেয়ে শক্তিশালী মাফিয়া ... Read More »

লন্ডনে বাংলাদেশী কন্যাদের ভোটের হিসাব

টিউলিপ সিদ্দিক হ্যাম্পস্টেড অ্যান্ড কিলবার্ন এলাকা থেকে জয় পেয়েছেন বাংলাদেশী বংশোদ্ভূত টিউলিপ সিদ্দিক। তিনি ২৮,০৮০ ভোট পেয়েছেন। অন্যদিকে কনসারভেটিভ পার্টির জনি লাক পেয়েছেন ১৩৮৯২ ভোট। বঙ্গবন্ধুর নাতনি টিউলিপ সিদ্দিক জয়লাভ করলেও গতবারের চেয়ে তিনি ১০ শতাংশ ভোট কম পেয়েছেন। রুশনারা আলী বেথনাল গ্রিন অ্যান্ড বো আসন থেকে জয়লাভ করেছেন রুশনারা আলী। তিনি পেয়েছেন ৪৪,০৫২ ভোট। অন্যদিকে তার প্রতিন্দ্বন্দ্বী কনসারভেটিভ প্রার্থী ... Read More »

লন্ডন ব্রিজে গোলাগুলি, নিহত ১

যুক্তরাজ্যের লন্ডন ব্রিজে গোলাগুলির ঘটনা ঘটেছে। পুলিশের গুলিতে ১ জন নিহত হয়েছেন। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, কেউ একজন পথচারীদের লক্ষ্য করে ছুরি হামলা চালায়। পরে পুলিশের গুলিতে ওই হামলাকারী নিহত হয়েছেন। খবর স্কাই নিউজের। বিবিসি জানিয়েছে, গোলাগুলির ঘটনার পর লন্ডন ব্রিজ ঘিরে রেখেছে পুলিশ। সেন্ট্রাল লন্ডনে একদল লোকের মধ্যে সংঘর্ষ বাধার পর পুলিশ গিয়ে গুলি ছুড়ে। Read More »

বড়লেখা উপজেলা চেয়ারম্যান সোয়েব আহমদ লন্ডনে সংবর্ধিত

সেলিম উদ্দিন, ইংল্যান্ড বড়লেখা উপজেলা চেয়ারম্যান সোয়েব আহমদ কে লন্ডনে সংবর্ধনা প্রধান করা হয়েছে। যুক্তরাজ্যে বসবাসরত বড়লেখা উপজেলাবাসী কর্তৃক আয়োজিত ঐক্যবদ্ধভাবে সকলের অংশগ্রহণে এক বিশাল সংবর্ধনার আয়োজন করা হয়। বিশিষ্ট ব্যাবসায়ি সমাজ সেবক ফখরুল ইসলাম জিবন ও নাজিম আহমদের যৌথ পরিচালনায় কোরআন তিলাওয়াতের মধ্য দিয়ে সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন সংগঠক গিয়াস উদ্দিন, বিষেশ অতিথির বক্তব্য রাখেন সাবেক ... Read More »

কানাইঘাট এসোসিয়েশন ইউকে,র পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

নাজিরুল ইসলাম সভাপতি , মোহাম্মদ মখলিছুর রহমান সেক্রেটারি যুক্তরাজ্যে বসবাসরত বাংলাদেশের ঐতিহ্যবাহী উপজেলা কানাইঘাট প্রবাসীদের সংগঠন কানাইঘাট এসোসিয়েশন ইউকে, র এস জি এম(SGM) পূর্বলন্ডনের মাল্টিফোর্ড সেন্টারে অনুষ্টিত হয়েছে । সংগঠনের সভাপতি নাজিরুল ইসলামের সভাপতিত্বে ও সেক্রিটারি মখলিছুর রহমানের উপস্থাপনায় শুরুতে পবিত্র কোরআন থেকে তেলায়াত করেন মাওলানা আবুল হাসনাত চোধুরী । বিপুল সংখ্যক কানাইঘাটবাসীর উপস্থিতিতে সভাপতির স্বাগতিক বক্তব্যের পর ২০১৯-২০২১ সেশনের ... Read More »

তুরস্কে বাস দুর্ঘটনায় বাংলাদেশিসহ নিহত ১৭

তুরস্কে অবৈধ অভিবাসীবাহী বাস দুর্ঘটনায় বাংলাদেশিসহ ১৭ জন নিহত হয়েছেন। এ ঘটনায় ৫০ জন আহত হয়েছেন। বৃহস্পতিবার তুরস্কে পশ্চিমাঞ্চলীয় ভ্যান প্রদেশের ইরানি সীমান্তের কাছে এ দুর্ঘটনা ঘটে। খবর এএফপি ও ডেইলি সাবাহ। ভ্যানের গভর্নর মেহমেত এমিন বিলমেজ দেশটির সরকারি সংবাদ সংস্থা আনাদলুকে বলেন, বাসটি পাহাড়ি সড়কে চলার সময় দুর্ঘটনার কবলে পড়ে। দুর্ঘটনার পরপরই ঘটনাস্থলে উদ্ধারকারী দল ও অ্যাম্বুলেন্স পাঠানো হয়েছে। ... Read More »

আমেরিকার মিশিগানে দুর্বৃত্তের গুলিতে বাংলাদেশি নিহত

টিকিট কেটেও দেশে যাওয়া হলনা,হলনা আত্মীয়- স্বজনের সাথে শেষ সাক্ষাৎ। ঘাতকের নির্মম বুলেট কেড়ে নিল জীবন প্রদ্বীপ। সাথে সাথে রাস্তায় লুটিয়ে পড়েন জয়নুল ইসলাম (৪৮)। জয়নুল মিশিগানের হ্যামট্রামিক সিটিতে সপরিবারে দীর্ঘদিন ধরে বসবাস করে আসছিলেন। তিনি বহুদিন ধরে ডেট্রয়েট শহরে ট্যাক্সি চালিয়ে আসছিলেন।  তার বাড়ী মৌলভী বাজার জেলার বড়লেখা থানার বর্ণী ইউনিয়নের কাজির বন্দ গ্রামে। জানা যায় প্রতিদিনের মত রাতে তারাবির ... Read More »

অস্ট্রেলিয়ার সিডনিতে কেরাত প্রতিযোগিতা সম্পন্ন

অস্ট্রেলিয়ার সিডনিতে জালালাবাদ এসোসিয়েসন অব নিউ সাউথ ওয়েলস্ ইনক এর উদ্যোগে অস্ট্রেলিয়ার বসবাসরত বাংলাদেশি শিশু কিশোরদের কেরাত প্রতিযোগিতা ১৯ মে ২০১৯ রবিবার আয়োজন করা হয়। সারাদিনব্যাপী উক্ত কেরাত প্রতিযোগীতায় ১ম, ২য় ও ৩য় স্থান অধিকার করেন যথাক্রমে মুহাইমিন আহমেদ, ইবরাহিম সারয়ার ও তাইবা আহমেদ এবং আহনাফ আহমেদ ও আরমান আহমেদ। প্রতিযোগিতায় বিচারক এর দায়িত্ব পালন করেন জামান সারয়ার শিপু, মোঃ ... Read More »

অস্ট্রেলিয়ায় যুবদলের উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

রিপোর্ট -মোহাঃ জুম্মান হোসেন বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল অস্ট্রেলিয়ার উদ্যোগে পবিত্র রমজান উপলক্ষ্যে ও দলের চেয়ারপার্সন দেশমাতা বেগম খালেদা জিয়া ও যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুর মুক্তির দাবীতে এক দোয়া ও ইফতার মাহফিল ১২ই মে ২০১৯ রবিবার অস্ট্রেলিয়ায় সিডনিস্থ মিন্টুর নবাবে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতে দেশমাতা বেগম খালেদা জিয়ার শারিরিক সুস্থতার জন্য এক বিশেষ দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন ... Read More »