রবিবার , 22 সেপ্টেম্বর 2019
ব্রেকিং

ফ্রান্স

ফরাসি তরুণী ধর্ষিত , বাংলাদেশী গ্রেফতার

ফরাসি এক তরুণীকে ধর্ষণ করেছে বাংলাদেশী এক যুবক। ইতিমধ্যে ওই যুবককে গ্রেফতার করেছে ফ্রান্স পুলিশ। গত ৫ আগষ্ট দুপুর ৩ টা ৫ মিনিটে উবেরে কর্মরত বাংলাদেশী ডেলিভারি ম্যান প্যারিস ১৮ এলাকায় এক বাসায় খাবার ডেলিভারি দিতে গিয়ে ২২বছরের এক তরুণীকে ধর্ষণ করে। জুরপূর্বক ধর্ষণকারী ছেলেটির বয়স ২৬ বছর। মেয়েটি পুলিশ স্টেশনে এসে মামলা করলে পুলিশ ফ্রান্স ব্যাপী সাঁড়াশি অভিযান চালায়। ... Read More »

ফ্রান্সে আজকে তাপমাত্রা ৪২ডিগ্রি , গতকাল ৬জনের মৃত্যু

১৯৪৭ সালের পর আজ ২০১৯ সালের ২৫ জুলাই ফ্রান্সে সর্বোচ্চ ৪২ ডিগ্রী সেলসিয়াস তাপমাত্রা। রেকর্ড পরিমান তাপদাহে ফরাসি জনজীবন অতিষ্ঠ হয়ে পড়বে। ফরাসি জনগণ অতি জরুরী ছাড়া আজ ট্রেন ভ্রমণে বিরত থাকার নির্দেশ দিয়েছে ফ্রান্স সরকার। গতকাল গরমে ফ্রান্সে ৬ জনের মৃত্যু হয়। ৭১ জন জরুরী বিভাগে ভর্তি হন। গতকাল সমগ্র ফ্রান্সে মোট ৪২৫ জন হাসপাতালে ভর্তি হয়েছেন । ফ্রান্স ... Read More »

ফ্রান্সে সাবেক অর্থমন্ত্রীর বাসায় ভয়ানক ডাকাতি,এক ডাকাত গ্রেফতার

ফ্রান্সের সাবেক অর্থমন্ত্রী থিয়েরি ব্রেথন এর বাসায় গত শনিবারে ডাকাতির ঘটনা ঘটে। আজ ২৪ জুলাই এক ডাকাতকে গ্রেফতার করেছে ফ্রান্স পুলিশ।গত শনিবারে রাত ৩ টার সময় এ ডাকাতির ঘটনা ঘটে। জানালা ভেঙে ডাকাতরা ঘরে ঢুকে অস্ত্রের মুখে প্রায় ৫০ হাজার ইউরোর সমমান ডায়মন্ড ও জুয়েলারি নিয়ে যায়। সাথে ক্যাশ ইউরো ও ছিল। গত রবিবার মামলা হয়। এ পর্যন্ত একজনকে গ্রেফতার ... Read More »

আবারো ফ্রান্সে তীব্র তাপদাহ , ফ্রান্স সরকারের কয়েকটি নির্দেশনা

ফ্রান্স জুড়ে আজ ২৩ জুলাই থেকে তীব্র তাপদাহের পূর্বাভাসে সরকারের পক্ষ থেকে অরেঞ্জ এলার্ট দেয়া হয়েছে।সরকারের পক্ষ থেকে এই গরমে ফরাসি নাগরীকদের জন্য কিছু নির্দেশনা দেয়া হয়েছে। নিম্নে তা তুলে ধরা হলো – গরমের দিনে প্রতিদিন কমপক্ষে ২ লিটার করে পানি পান করতে বলা হয়েছে। পরনের পোষাকের ক্ষেত্রে সুতি ও লিনেন কাপড়ের তৈরি পোষাক পড়তে বলা হয়েছে। যে কোনো এলকোহল ... Read More »

আত্মহত্যা করেছেন ফরাসি পুলিশ, প্রতি পাঁচদিনে একজন করেছেন আত্মহত্যা।

ফ্রান্সের এক পুলিশ সদস্য ২২ জুলাই ২০১৯ সকালে তার সার্ভিস রিভালবার দিয়ে নিজের মাথায় গুলি করে আত্মহত্যা করেছেন। তিনি ফ্রান্স পুলিশ CRS এর 15 Bethune ইউনিটে কর্মরত ছিলেন । তিনি ফ্রান্সের Nîmes শহরের পুলিশ লাইনে নিজ রুমে আত্মহত্যা করেন । ফ্রান্স পুলিশের সদস্যরা প্রায়ই অজানা কারণে আত্মহত্যা করেন । আজকের আত্মহত্যাও তারই ধারাবাহিকতার অংশ । এ বছরে এ পর্যন্ত ৪১ ... Read More »

প্যারিসে গাড়ি ধরার অভিযান শুরু হয়েছে

ফ্রান্সের প্যারিসে আজ থেকে শুরু হইছে গাড়ীর বিরুদ্ধে অভিযান। তীব্র তাপমাত্রার গরম যতদিন থাকবে ততদিন প্যারিসে Crit’Air ৩, ৪ এবং ৫ স্টিকারযুক্ত যেসকল গাড়ী গরম বায়ু নির্গত করে সেসব গাড়ীর বিরুদ্ধে অভিযান চলছে। এই অভিযানে বিপুল সংখ্যক গাড়ী ধরা হবে। প্যারিস সংলগ্ন A86 সড়কে ব্যাপক অভিযান চলছে। প্যারিস অঞ্চলে মোট নিবন্ধিত গাড়ীর সংখ্যা ৪০ লক্ষ ৭০ হাজার। Read More »

২৩জুলাই ফ্রান্সে গরম হতে পারে ৪১ডিগ্রী , ফ্রান্সের দিকে ধেয়ে আসছে গরম বায়ু।

ফ্রান্সের দক্ষিণে আফ্রিকা মহাদেশ থেকে অতি গরম বায়ু ফ্রান্সের দিকে দ্রুত বেগে আসতেছে ! এই গরম বায়ু ফ্রান্সে আঘাত হানিবে আগামী পরশু দিন ২৩ তারিখ মঙ্গলবার। তাই আগামী মঙ্গল, বুধ এবং বৃহস্পতিবারে ফ্রান্সের তাপমাত্রা পৌছাতে পারে ৪১ ডিগ্রী সেলসিয়াস ! ফ্রান্স সহ ইউরোপের জার্মানি, স্পেন,ইতালি, পর্তুগাল গরমের আওয়াতায় পড়তে পারে। Read More »

ফ্রান্সে আলজেরিয়ান সমর্থকদের আক্রমনে সেনেগালের সমর্থক নিহত।

গত ১৯ জুলাই আফ্রিকা নেশনস কাপ টুর্নামেন্টের ফাইনালে আলজেরিয়ার কাছে সেনেগাল পরাজিত হয়। আলজেরিয়ার উগ্র সমর্থকরা ফ্রান্সের কর্মস্থল থেকে ফেরার পথে সেনেগালের এক সমর্থককে আক্রমন করে। ৩১ বছর বয়সী গিনির নাগরিক Dr Mamouda Barry কর্মস্থল থেকে বাসায় ফেরার পথে উগ্র আলজেরিয়ানদের আক্রমনের শিকার হন।  ২০ জুলাই শনিবার রাতে তিনি মৃত্যুবরন করেন। মৃত্যুকালে Rouen এর অধিবাসী Dr Mamouda Barry বিধবা স্ত্রী ... Read More »

ফ্রান্সের পানি দূষণ মুক্ত করা হয়েছে, নিশ্চিত করেছে IRSN

ফ্রান্সের পানি দূষণ মুক্ত করা হয়েছে। ফ্রান্সের পানিতে মেডিসিন এর মাধ্যমে দূষণ মুক্ত করা হয়েছে। আজ শনিবার রাত ১২ টার পর থেকে ফ্রান্সের পানি স্বাভাবিক ব্যবহার করতে পারবেন। ফ্রান্সের পারমানবিক প্রটেকশান সেইফটি ( IRSN) কর্তৃপক্ষ আজ দুপুর ২ঘটিকায় এক বিবৃতিতে নিশ্চিত করে বলেছে পারমানবিক প্লান্ট নিরাপদ করা হয়েছে। ফ্রান্সের যে যে অঞ্চলের পানিতে Tritium মিশেছে ঐসব পানিতে মেডিসিন দেয়া হয়েছে। ... Read More »

ফ্রান্সে আলজেরিয়ানদের তান্ডব , গ্রেফতার ৪৫১।

ফ্রান্সে আলজেরিয়ানদের তান্ডব , গ্রেফতার ৪৫১। দীর্ঘ ২৯ বছর পর আফ্রিকা কাপে চ্যাম্পিয়ন আলজেরিয়া। আলজেরিয়ার এ বিজয়ে আলজেরিয়ানরা পুরো ফ্রান্স জুড়ে চালিয়েছে তান্ডব । গত কাল সারারাত ফ্রান্সের বড় বড় শহরগুলোতে আনন্দ উল্লাসের নাম ভয়ানক তান্ডবে মেতে উঠে তারা পুলিশের সাথে ধাওয়া পাল্টা ধাওয়াতে প্রায় ১৫০জন পুলিশ সদস্য আহত হয়েছে। অপরদিকে পুলিশ গ্রেফতার করেছে ৪৫১জনকে। ফ্রান্সের প্যারিস, লিয়ন, তুলুজ, মার্সাই ... Read More »