বৃহস্পতিবার , 4 জুন 2020
ব্রেকিং

Monthly Archives: মার্চ ২০২০

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সৌদি আরবে তিন বাংলাদেশির মৃত্যু।

সৌদি আরব প্রতিনিধি ঃ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সৌদি আরবের মদিনায় তিন বাংলাদেশি মৃত্যু বরণ করেন। বিষয়টি জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেটের আইন সহকারী মুমিনুল ইসলাম নিশ্চিত করে বলেন, আমরা এই পর্যন্ত তিনজন জন বাংলাদেশি করোনা ভাইরাসের আক্রান্ত হয়ে মারা গেছেন নিশ্চিত হয়েছি । যে তিন জন নিশ্চিত হয়েছি মারা গেছেন তাদের মধ্যে একজন ডাক্তার ও একজন মদিনা আল সোলায়মান ফাহাদ কোম্পানিতে ... Read More »

ফ্রান্স সহ ইউরোপে সময় পরিবর্তন হচ্ছে

ফ্রান্স সহ ইউরোপে সময় পরিবর্তন হচ্ছে ফ্রান্সসহ ইউরোপে দিবাগত রবিবার রাত তিনটা বাজে ঘড়ির কাঁটা একঘন্টা সামনে যাবে মানে দুইটা বাজঁলে তা তিনটার ঘরে অাসবে । বাংলাদেশের সাথে পাঁচ ঘন্টার ব্যবধান কমিয়ে হবে চার ঘন্টা । দিনের আলোর অধিক ব্যবহারের লক্ষে এ ডে লাইট সেভিং পদ্ধতি অনুসরণ করা হয়। তাই ফ্রান্সসহ ইউরোপবাসীকে এদিন এক ঘন্টা বেশী ঘুমিয়েই সকালে কর্মস্থলে যেতে ... Read More »

পর্তুগালে অনিয়মিত সকল অভিবাসীদের নিয়মিত ঘোষণা করেছে পর্তুগিজ সরকার।

কোভিড-১৯ এর মতো জাতীয় দূর্যোগে স্থানীয় নাগরিকদের পাশাপাশি অনিয়মিত অভিবাসীদের সমান অধিকার নিশ্চিত করতে এমন সিদ্ধান্ত গ্রহণ করেছে সরকার। শুক্রবার রাতে সরকারের পক্ষ থেকে একটি ঘোষণায় বলা হয় কোভিড-১৯ এর মতো জাতীয় দূর্যোগে যে সকল অভিবাসী বৈধ কাগজ না থাকায় সরকারী বিভিন্ন সেবা, জাতীয় স্বাস্থ্য সেবা, স্যোশাল সিকিউরিটি থেকে সহায়তা নিশ্চিত করতে সরকার সকল অনিয়মিত অভিবাসীদের নিয়মিত করার সিদ্ধান্ত নিয়েছে। ... Read More »

ফ্রান্সে গৃহবন্দি থাকার মেয়াদ বাড়ল ১৫ এপ্রিল পর্যন্ত

ফ্রান্সে করোনা ভাইরাস ভয়ঙ্কর রূপে ছড়িয়ে পড়েছে । করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে জনগণের উদ্দেশ্যে হুশিয়ারি দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী এডওয়ার্ড ফিলিপ। তিনি বলেন, সামনে আরও ভয়ঙ্কর দিন আসছে। দেশজুড়ে করোনার সুনামি বয়ে যেতে পারে। আগামী দিনগুলোতে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা কঠিন হবে বলেও কড়া সতর্কতা প্রকাশ করেন তিনি। করোনা নিয়ে রাজধানী প্যারিসে শুক্রবার মন্ত্রিসভার এক জরুরি বৈঠক করেন ফিলিপ। এরপর এক সংবাদ সম্মেলনে ... Read More »

সৌদি আরব সরকার নিঃশর্তে কাফালা পরিবর্তনের অনুমোদন দিয়েছে

সৌদি আরব প্রতিনিধি- উন্নত বিশ্বের প্রথম সারির দেশ ও সবচেয়ে বেশি শ্রম বাজার হিসাবে পরিচিত মধ্যপ্রাচ্য সৌদি আরবে বিদেশী কর্মীদের কোন রকম শর্ত ছাড়াই বিভিন্ন বেসরকারী সংস্থা এবং প্রতিষ্ঠানে কাফালা পরিবর্তন করার অনুমোদন দিয়েছে সরকার। সৌদি আরব সরকারের সর্বোচ্চ র্নীতিনির্ধারণ ফোরাম থেকে অনুমোদনের পর সরকারের মানবসম্পদ ও সামাজিক উন্নয়ন মন্ত্রণালয় থেকে আজ এ তথ্য নিশ্চিত করা হয়েছে। পৃথিবী জুড়ে আতংকিত ... Read More »

আজ সকালে জাহাঙ্গীর রশিদের জানাজা ও দাফন সম্পন্ন হয়েছে

ফ্রান্সের সারসেলে বসবাসকারী সিলেট জেলার বিয়ানীবাজার উপজেলার লাউতা ইউনিয়নের বাউরভাগ গ্রামের জাহাঙ্গীর রশিদ হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেন। আজ সকালে গণেশ কবরস্থানে তাকে দাফন করা হয়। আল্লাহ তাকে জান্নাত দেন করুন। তথ্য নিশ্চিত করেছেন ফ্রান্স বাংলাদেশ প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান। তিনি জানাজায় অংশগ্রহণ করেছিলেন। Read More »

করোনার ঔষধ এর অনুমোদন দিলো ফ্রান্স সরকার

ঔষধটি করোনা ভাইরাসের প্রতিষেধক হিসেবে ৮০% কার্যকর । ফ্রান্সের দক্ষিণে অবস্থিত মার্সাই এর ডাক্তাররা ইতিমধ্যে সফল ভাবে করোনা ভাইরাস নির্মুল করতে La chloroquine ঔষুধ ব্যবহার করে আসছিলেন। এটা নতুন কোনো আবিষ্কার নয়। গত ৭০ বছর যাবৎ এই ঔষুধ ম্যালেরিয়া নির্মূলের কার্যকরী ভূমিকা রাখছে। এক মাস আগে মার্সাই এর গবেষকরা কিছু করোনা ভাইরাস আক্রান্ত রোগীর উপর এই ঔষুধ প্রয়োগ করেন এবং ... Read More »

করোনায় বিপর্যস্ত ইতালিতে এক দিনে দুইবার ভূমিকম্প

ইতালির সিসিলি দ্বীপের এটনায় ভূমিকম্প অনুভূতি হয়েছে। কাতানিয়া থেকে মেসিনা পর্যন্ত এ ভূমিকম্প অনুভূত হয়। সিসিলির এটনায় রোববার সকালে দু’বার কেঁপে উঠলো। এটনায় ভূমিকম্পের স্পষ্ট অনুভূতি কাতানিয়া থেকে মেসিনা পর্যন্ত অনুভূত হয়। প্রথম ২.৬ মাত্রার ভূমিকম্প হয় সকাল ১১টা ১০ মিনিটে একটি ভূমিকম্প এরপর সকাল ১১টা ৩২ মিনিটে আরেকটি ৪.২ মাত্রার ভূমিকম্প অনুভূত হয়। এ ঘটনায় কোন ক্ষয়ক্ষতির খবর পাওয়া ... Read More »

ইতালিতে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১৮ চিকিৎসক এবং আক্রান্ত ৩৬৫৪ স্বাস্থ্যকর্মী

ইতালিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যবরণ করেছেন ১৮ চিকিৎসক। Italian doctor dies of coronavirus ইতালি শীর্ষ স্বাস্থ্য বিভাগের দেয়া সর্বশেষ তথ্যানুসারে এ পর্যন্ত ৩ হাজার ৬৫৪ স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছে। কমপক্ষে ১৮ চিকিৎসক মারা গেছেন। ইতালিতে ১০ রোগীর মধ্যে একজনের মধ্যে একটি ল্যাব কোট রয়েছে, যা স্বাস্থ্য সচেতন পরিপন্থী সর্বোপরি উদ্বেগজনক এই ঝুঁকি নিয়ে চিকিৎসকরা সেবা দিয়ে যাচ্ছেন আক্রান্ত রোগীদের। Read More »

সৌদিআরবে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ১ বাংলাদেশী নিহত, গুরুতর আহত ১

সৌদি আরব প্রতিনিধি- সৌদি আরবে তাবুকে মর্মান্তিক সড়ক দু’ঘটনায় এক বাংলাদেশি যুবক নিহত হয়েছে। জানা যায়, গত ২১ মার্চ শনিবার স্থানীয় সময় রাত ৮ টার সময় “তাবুক রোডে আল-হায়াত নামক স্থানে বালুর ঝড়ের কবলে পড়ে। এতে নিহত হন আবদুল্লাহ আল নোমান(৩০) নামে এক প্রবাসী।এই ঘটনায় আরো একজন আহত হন। আহত নুর নবী( ড্রাইভার) গুরুতর আহত অবস্থায় স্থানীয় হাসপাতালে ভর্তি করা ... Read More »