শুক্রবার , 10 জুলাই 2020
ব্রেকিং

Monthly Archives: মে ২০২০

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি আন্তর্জাতিক ফোরাম, বড়লেখার কমিটি গঠন

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি আন্তর্জাতিক ফোরাম,বড়লেখার কমিটি গঠন বিশ্বের বিভিন্ন দেশে অবস্থানরত মৌলভীবাজার জেলাধীন বড়লেখা উপজেলা স্হ বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপি নেতৃবৃন্দের মধ্যে টেলি যোগাযোগ ও অনলাইন মাধ্যমে কমিউনিকেশনের ভিত্তিতে সর্ব সম্মতিক্রমে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি আন্তর্জাতিক ফোরাম,বড়লেখা গঠিত হয়েছে । সকল নেতৃবৃন্দের মতামত ও সর্ব সম্মতিক্রমে ফোরামের সভাপতি আব্দুল আহাদ(যুক্তরাজ্য) , সাধারণ সম্পাদক কাওসার আহমদ (আমেরিকা )সাংগঠনিক সম্পাদক আমির ... Read More »

না ফেরার দেশে সাভার বিএনপির সভাপতি ও সাবেক চেয়ারম্যান মাহমুদুল হাসান আলাল।

সাভার থানা বিএনপির সভাপতি ও বিরুলিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মাহমুদুল হাসান আলাল ব্রেন স্ট্রোক করে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। আজ শুক্রবার বিকেলে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে তিনি ইন্তেকাল করেন। এদিকে আলালের মৃত্যুর খবরে সাভারের রাজনৈতিক অঙ্গনে নেমেছে শোকের ছায়া। সাভার থানা বিএনপি’র সভাপতি আলালের মৃত্যুর খবরে বিএনপি, আওয়ামী লীগ ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীসহ ... Read More »

ঈদ-উল ফিতর এবং দেশের সাম্প্রতিক অবস্থা নিয়ে জাতির উদ্দেশ্যে বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান

ঈদ-উল ফিতর এবং দেশের সাম্প্রতিক অবস্থা নিয়ে জাতির উদ্দেশ্যে বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ভাষণ নিম্নে তুলে ধরা হলো – বিসমিল্লাহির রাহমানির রাহিমপ্রিয় দেশবাসী,আসসালামু আলাইকুম।এবার এক অবর্ণণীয় পরিস্থিতির মধ্য দিয়ে আপনারা পালন করলেন পবিত্র রমজান। দীর্ঘ একমাস সিয়াম সাধনার পর পবিত্র ঈদুল ফিতর। বক্তব্যের শুরুতেই আমি সবাইকে জানাচ্ছি ঈদুল ফিতরের শুভেচ্ছা। যদিও এবারের ঈদে অনেকের ঘরেই থাকছেনা ঈদ উৎসবের আমেজ। ... Read More »

অসহায় মানুষের পাশে দাড়ালেন আল হারামাইন গ্রুপ ও এনআরবি ব্যাংকের চেয়ারম্যান মোহাম্মদ মাহতাবুর রহমান সিআইপি।

করোনা ভাইরাসে (কোভিড ১৯) অসহায় হয়ে পড়া দরিদ্র ও খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়িয়েছেন। আল হারামাইন গ্রুপ ও এনআরবি ব্যাংকের চেয়ারম্যান মোহাম্মদ মাহতাবুর রহমান সিআইপি। মাহতাবুর রহমান এর উদ্যোগে ও তিনির আন্তরিক প্রচেষ্টায় আলহারামাইন হাসপাতালের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ অলিউর রহমানের তত্বাবধানে সিলেটের সিটি কপোরেশনের ২৭টি ওয়ার্ডে মধ্যে ১০ ট্রাক ঈদ উপহার সামগ্রী বিতরন করা হয়েছে। মঙ্গলবার (১৯ মে) নগরীর সুবহানী ... Read More »

ফ্রান্সে ভয়ানক ভাবে ছড়িয়ে পড়ছে কাওয়াসাকি রোগ

কিছুদিন ধরে ফ্রান্সের ১ মাস থেকে ১৫ বছর বয়সের শিশুরা ভয়ানক ভাবে কাওয়াসাকি রোগ নামে একটি রোগে আক্রান্ত হচ্ছে । এমনকি প্যারিসে ৯ বছরের একটি শিশু এরোগে মারাও গেছে । ফ্রান্স স্বাস্থ্য বিভাগ থেকে গত শুক্রবার জানানো হয়েছে ১৩৫ ফরাসি শিশু এরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন । প্রতিদিন আক্রান্তের সংখ্যা বাড়তেছে । কাওয়াসাকি রোগে আক্রান্ত হওয়ার লক্ষণগুলো হলো শিশুদের ... Read More »

বাংলাদেশ ও বিশ্বব‍্যাপী আক্রান্ত Covid-19 প্রেক্ষাপট নিয়ে উম্মুক্ত আলোচনা।

বঙ্গবন্ধুর অাদর্শে পরিপূর্ণ বিশ্বাসী মানূষ গুলো দেশরত্ন শেখ হাসিনা’র অাস্থা, বিশ্বাস ও শত পরীক্ষায় উত্তীর্ণ প্রিয় নাম গুলো অগণিত নিবেদিত কর্মি গড়ার সাহসী কারিগর প্রিয় নেতাদের সাথে আলোচনায় অনগ্যগ্রহন করেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সহ-প্রচার সম্পাদক জনাব মোহাম্মদ আমিনুল ইসলাম। আলোচনায় অংশ নেন, সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সাবেক সাধারন সম্পাদক ও বতর্মান উপদেষ্টা জনাব এম এ গনি ভাই, ইংল্যান্ড ... Read More »

ইতালীতে অবৈধ প্রবাসীরা বৈধতা পাচ্ছে

মেহেনাস তাব্বাসুম শেলি ইতালী থেকেঃ করোনা ভাইরাসের কারণে ইতালীতে অবৈধ অভিবাসীরা বৈধতা পাচ্ছে। মঙ্গলবার মধ্যরাতে কোয়ালিশন সরকারের দুই রাজনৈতিক দল ফাইভ স্টার মুভমেন্ট এবং ডেমোক্রেটিক পার্টির মধ্যে আলোচনার পর ঐক্যমত হলে বৈধতার ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণ করে সরকার। যেকোনো মুহূর্তে অধ্যাদেশ জারি হতে পারে। তবে শুধুমাত্র দুটি সেক্টরে এই বৈধতা দেবার কারণে অনেক বাংলাদেশী এই সুযোগ থেকে বঞ্চিত হতে পারেন বলে ... Read More »

করোনায় প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে পূর্বাচল ক্লাবের ৫০ লাখ টাকা অনুদান প্রদান

রাজধানীর পূর্বাচল ক্লাব লিমিটেডের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে ৫০ লাখ টাকা অনুদান হয়েছে। পূর্বাচল ক্লাবের সভাপতি, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীকের পক্ষে চেক হস্তান্তর করেন- ক্লাবের সাধারণ সম্পাদক, রূপগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফেরদৌসি আলম নীলা এবং ক্লাবের সদস্য- অর্থ মাজাহারুল হক শহীদ। রোববার সকালে গণভবনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ত্রাণ ও কল্যাণ তহবিলের অনুদান গ্রহণ ... Read More »

ভয়াল ৫ ই মে নিয়ে মুরাদ খানের ভাবনা

বি এন পি – জামাত জোট, সরকার বিরোধী আন্দোলনের নামে পবিত্র ধর্ম ইসলামের বিরুদ্ধে আন্দোলন শুরু করেছিল। পবিত্র ধর্মগ্রন্থ কোরআন শরীফ ও নবীজির পবিত্র হাদিস শরীফ এর শত শত কপি আগুন দিয়ে পুড়িয়ে দেয়, ব্যাংক, বীমা, মার্কেট লুটপাট সহ হাজার হাজার গাছ কেটে ফেলে হেফাজত, জামাত ও বি এন পি। দেখে নিন কি ভাবে তারা – কলা কৌশলে হেফাজতের ইমান ... Read More »

ফ্রান্সে বাংলাদেশী শ্রমিক গ্রুপ এর কার্যকরি কমিটি গঠন

ফ্রান্সে বাংলাদেশী কমিউনিটির সার্বিক উন্নয়নের লক্ষে গঠিত ‘ফ্রান্স বাংলাদেশী শ্রমিক গ্রুপের  নতুন কার্যকরী পরিষদ ঘোষণা করা হয়েছে।  কামাল আহমদকে উপদেষ্টা এবং আবু হাসানকে সভাপতি ও  উবায়দুল্লাহ আল কয়েছকে সাধারণ সম্পাদক করে এ কমিটি ঘোষণা করা হয়েছে। ঘোষিত কার্যকরি কমিটির সহ-সভাপতি হলেন মাহমুদুল হাসান,কোষাধ্যক্ষ মোঃসোহাগ,সহকারী কোষাধ্যক্ষ রাজু আহমেদ,ক্রিকেট অধিনায়ক তারেক পাপ্পু,সহকারী ক্রিকেট অধিনায়ক সাহিদ মোহাম্মদ,ক্রিকেট ম্যানেজার সাহেদ আহমদ,ভ্রমন বিষয়ক সম্পাদক কামরুল ... Read More »