শুক্রবার , 22 নভেম্বর 2019
ব্রেকিং

বিকশিত নারী সংঘের মা দিবস ও বার্ষিক বনভোজন অনুষ্ঠিত।

সাবস্ক্রাইব করুন আমাদের youtube channel

12ফেরদৌস করিম আখনজি ,প্যারিস

প্যারিসের একমাত্র নারী সংগঠন বিকশিত নারী সংঘের উদ্যোগে মা দিবস ও বার্ষিক বনভোজন অনুষ্ঠিত হয়েছে । ফ্রান্সে মা দিবস নির্ধারণ করা হয় মে মাসের শেষ রবিবার। “তোমরা আমাকে একজন শিক্ষিত মা দাও আমি একটি জাতি দিব” ফরাসী সম্রাট নেপোলিয়নের এই চিরন্তন বাণীকে মনে ধারন করে গত কাল রবিবার ফন্তেনি ব্লু প্রাকৃতিক লীলা ভুমির রোয়া লু বোয়া’র পার্কে মা দিবস উদযাপন ও বার্ষিক বনভোজনের আয়োজন করা হয়।

এতে ছিল আলোচনা সভা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান, ছোট বড় সকলের অংশগ্রহনে বিভিন্ন প্রতিযোগিতা র‍্যাফেল ড্র এবং দুজন মা’কে সম্মাননা প্রদান । প্রথমেই মা দিবস উপলক্ষ্যে সংগঠনের সভানেত্রী তৌফীকা সাহেদের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয় ।

এতে বক্তব্য রাখেন ইউরোপিয়ান প্রবাসী বাংলাদেশী এসোসিয়েশনের সাংস্কৃতিক সম্পাদক অজয় দাশ,সহ-সমাজ কল্যান সম্পাদক ও প্যারিস-বাংলা প্রেসক্লাবের কোষাধ্যক্ষ ফেরদৌস করিম আখনজী,ফ্রান্স আওয়ামীলীগ নেতা সাগর খান, কমিউনিটি ব্যক্তিত্ব শরীফ আহমেদ সৈকত, বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ প্যারিস’র উপদেষ্টা বিমল দাশ প্রমুখ।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন,ফ্রান্স বিএনপির সহ-সভাপতি সাহেদ আলম, কমিউনিটি ব্যক্তিত্ব মোহম্মদ ফিরোজ, প্যারিস বাংলা প্রেস-ক্লাবের প্রকাশনা সম্পাদক দোলন মাহমুদ,বিকশিত নারী সংঘের সদস্য নাজলী বেগম, সালমা ফিরোজ, নাজমা আহমেদ নিঝুম, নিপুন খান, তৃষা আহমেদ, সানু ভুইয়া, শিল্পী দাশ, লিপি রাণী।
এসময় উপস্থিত দুই জন মা’কে সম্মাননা এবং উপহার প্রদান করা হয়। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করেন প্যারিসের জনপ্রিয় কন্ঠ শিল্পী দিপক এবং শিল্পী দাস।

print

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.