বুধবার , 23 অক্টোবর 2019
ব্রেকিং

বঙ্গবন্ধু শেখ মুজিব এর কীর্তি অবিনশ্বর – এম , এ গনি

বেলজিয়াম থেকে মোর্শেদ
ব্রাসেলস ,১৫ অগাস্ট ,বেলজিয়াম

১৫ অগাস্ট ,২০১৬ জাতির জনক বঙ্গবন্ধু123 শেখ মুজিবর রহমান ও তার পরিবারবর্গ এর হত্যা দিবস  ” জাতীয় শোক দিবস ” উপলক্ষে বেলজিয়াম আওয়ামী লীগ এর উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান আলোচক সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক জনাব এম , এ ,গনি বলেন ,শরীর নশ্বর, কীর্তি অবিনশ্বর। তাইতো মুজিব মৃত হয়েও জীবিত কারণ মুজিব মানে লাল-সবুজের পতাকা, মুজিব মানে ১ লক্ষ ৪৭ হাজার বর্গমাইলের ভূ-খন্ড, মুজিব মানে বিশ্ব মানচিত্রের বুকে আমার মানচিত্র, মুজিব মানে বাংলাদেশ। মৃত মুজিব জীবিত মুজিবের চেয়েও অনেক শক্তিশালী। কিন্তু আমরা হারিয়ে বুঝেছি, আমরা কী হারিয়েছে! পৃথিবীর বুকে ক্ষণজন্মা এসব মানুষ ও নেতা প্রতি মুহূর্ত, দিন, বছর, দশক কিংবা শতাব্দীতে জন্মায় না ।

125 এরা কয়েক শতাব্দী পর পর আসে ধরাকে আলোকিত করতে কিংবা কোন নির্যাতিত গোষ্ঠির ত্রাণকর্তারূপে ।যেমন ভারতবর্ষে ব্রিটিশ বিতাড়নের জন্য এসেছেন মহাত্মা গান্ধী, মার্কিন যুক্তরাষ্ট্রে দাসপ্রথা বিলুপ্ত ও কালোদের অধিকারের জন্য আব্রাহাম লিংকন ও মার্টিন লুথার কিং এবং আফ্রিকায় কালোদের অধিকারের জন্য নেলসেন ম্যান্ডেলা তেমনি বাঙালিদের অধিকার প্রতিষ্ঠার ত্রাণকর্তা হিসেবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।বঙ্গবন্ধুর অসমাপ্ত সোনার বাংলা জাতির জনকের কন্যা শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে সম্পন্ন করতে হবে।

124
বেলজিয়াম আওয়ামী লীগ এর জনপ্রিয় নেতা ,পরিশ্রমী সংগঠক লতিফ শহিদুল হক শহীদ এর সভাপত্বিতে আরো বক্তব্য রাখেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগ যুগ্ম-সাধারণ সম্পাদক  শামীম হক , ডেনমার্ক আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক ড.বিদ্যুৎ বড়ুয়া , ফ্রান্স আওয়ামী লীগ নেতা  আতিকুজ্জামান , বেলজিয়াম যুবলীগ সভাপতি মোর্শেদ মোহাম্মদ ,বেলজিয়াম আওয়ামীলীগ নেতা আব্দুস সালাম ,হুমায়ুন মাকসুদ হিমু ,রাফাত উল্লাহ প্রদান, , চৌধুরী রতন , সোহেল খান,জামাল মোহাম্মদ সহ আরো অনেকে।

print

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.