রবিবার , 8 ডিসেম্বর 2019
ব্রেকিং

বেলজিয়াম আওয়ামীলীগের বিজয় দিবস পালন ও কমিঠি ঘোষণা

ব্রাসেলস –

15578855_1803152743257228_6282101722565186955_n
৭১ এর শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা,বর্ণ্যাঢ্য আয়োজন ও জাঁকজমকের মধ্যে দিয়ে বেলজিয়ামে মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে । এ সময় বেলজিয়াম আওয়ামীলীগের  নব গঠিত কার্যনির্বাহী পর্ষদের কমিঠি ঘোষণা করা হয় । গত রোববার বিকেলে ব্রাসেলসের  দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত অনুষ্ঠানের শুরুতেই মহান স্বাধীনতা যুদ্ধে শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

বেলজিয়াম আওয়ামীলীগের সভাপতি শহিদুল হক শহীদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর চৌধুরী রতনের প্রাণবন্ত পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন,বেলজিয়াম আওয়ামীলীগের সহ সভাপতি ফয়সাল আজাদ তালুকদার, মোশারফ হোসেন বাবু,নিরঞ্জন চন্দ্র রায়,হুমায়ুন মাকসুদ হিমু,সাংগঠনিক সম্পাদক রাফাতউল্লাহ প্রধান,বঙ্গবন্ধু পরিষদ বেলজিয়ামের সভাপতি ফিরোজ বাবুল,যুগ্ম সম্পাদক মোর্শেদ মাহমুদ,যুবলীগ বেলজিয়াম শাখার সাধারণ সম্পাদক খালেদ মিনহাজ, দপ্তর সম্পাদক নূরে আলম সিদ্দিকী ও সদস্য আখতারুজ্জামান প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বাংলাদেশের মানুষ যে প্রত্যাশা নিয়ে দেশ স্বাধীন করেছিলো তাদের সেই প্রত্যাশা আজো পূরণ হয়নি। এখনো স্বাধীন বাংলাদেশে মুক্তিযোদ্ধাদের সঠিকভাবে মূল্যায়ণ করা হয়নি। অনেক মুক্তিযোদ্ধা এখনো ভিক্ষা করে, অর্থের অভাবে খেতে পারছে না, সন্তানের বিয়ে দিতে পারছেন না। এটা জাতির জন্য দু:খজনক।তাই এই মহান বিজয় দিবসে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ভাসিত হয়ে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে একাত্তরের চেতনায় জেগে উঠতে হবে।

পরে নবগঠিত বেলজিয়াম আওয়ামীলীগের নবগঠিত কার্যনিবাহী পূর্ণাঙ্গ পর্ষদ ঘোষণা করা হয়। কমিঠি ঘোষণা করেন সাধারণ সম্পাদক জাহাঙ্গীর চৌধুরী রতন।

print

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.