শুক্রবার , 20 সেপ্টেম্বর 2019
ব্রেকিং

ত্রাণ না দিয়ে ফেরা রহস্যজনক: হাছান মাহমুদ

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে হামলা ও ত্রাণ না দিয়ে ফেরত আসাকে রহস্যজনক বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ। রোববার দুপুরে এ ঘটনার বিষয়ে জানতে চাইলে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, “বিএনপি নেতারা রাঙ্গুনিয়া উপজেলার ইছাখালী এলাকার ওপর দিয়ে যাওয়ার সময় তাদের গাড়ির ধাক্কায় দুইজন স্থানীয় মানুষ আহত হন। গাড়ির ধাক্কায় আহত হওয়ার প্রেক্ষিতে বাসিন্দারা ক্ষুব্ধ হয়ে এ ঘটনা ঘটিয়েছে। তবে এ ঘটনা অনভিপ্রেত।”

হাছান মাহমুদ বলেন, “ঘটনার পর পুলিশি নিরাপত্তায় বিএনপি প্রতিনিধি দলকে রাঙামাটি পৌঁছে দেয়ার কথা বলা হলেও তারা রাঙ্গুনিয়া না গিয়ে চট্টগ্রাম শহরে ফিরে আসে। আহত ২ জন এখনো ইছাখালী থানা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আছে। পুরো ঘটনা অনভিপ্রেত। তাদের গাড়ি বহরে হামলা। তাদের গাড়ির ধাক্কায় ২ ব্যক্তি আহত হওয়া।”

তিনি আরো বলেন, “এখন আমার প্রশ্ন হচ্ছে চট্টগ্রাম ও আশপাশের এলাকায় পাহাড় ধ্বংসে মানুষের মৃত্যু ও আহত হওয়ার ঘটনা ঘটেছে এক সপ্তাহ হয়েছে। প্রায় এক সপ্তাহ পরে বিএনপি ত্রাণ দিতে যাচ্ছে। যদিও ত্রাণ দেয়া বা উদ্ধার করার প্রায় শেষ হয়ে গেছে। বিএনপি এ ঘটনার অজুহাতে ফেরত আসলেন। এখন পুরো ঘটনাটি রহস্যজনক। আসলে কি তাদের ত্রাণ দেয়া উদ্দেশ্য ছিল? নাকি এ রকম একটি ঘটনা ঘটানো উদ্দেশ্য ছিল। সেটিই এখন তদন্তের বিষয়।”

আওয়ামী লীগ নেতা হাছান মাহমুদের লোকজন এই হামলা চালিয়েছে বলে বিএনপির এ দাবির প্রেক্ষিতে তিনি বলেন, “এলাকার সব মানুষ আমার ভোটা। স্থানীয়রা ক্ষুব্ধ হয়ে এ ঘটনা ঘটিয়েছে। ঘটনার সঙ্গে আওয়ামী লীগের কেউ জড়িত নয়।”

print

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.