রবিবার , 15 সেপ্টেম্বর 2019
ব্রেকিং

মাদ্রাসাতুর রোম মাদ্রাসার কৃতি শিক্ষার্থীদের পুরস্কার বিতরণ 

প্রবাসে ইসলাম শিক্ষার প্রসার ও শিশুদের মধ্যে ইসলামী সংস্কৃতির মজবুত ভিত্তি গঠনের লক্ষ্যে ইতালীর রাজধানীতে মাদ্রাসাতুর রোম দীর্ঘ দিন ধরে কাজ করে যাচ্ছে। নতুন প্রজন্মকে ইসলামী শিক্ষার প্রতি আগ্রহ বাড়াতে কৃতি শিক্ষার্থীদের মধ্যে পুরষ্কার বিতরনী অনুষ্ঠানের আয়োজন করেছে। মাদ্রাসাতুর রোমের সম্মানিত প্রতিষ্ঠিতা প্রিন্সিপাল আলহাজ্ব হাফেজ মিজানুর রহমানের সভাপতিত্বে ও শিক্ষা সচিব হাফেজ আব্দুল্লাাহ আল ফারুকের পরিচালনায় প্রধান অতিথি হিসাবে এম. এইচ মোক্তার ও বিশেষ অতিথি মিশরী দানবীর মোহাম্মদ আলাও উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে শিক্ষার্থীরা সুরেলা কন্ঠে কোরআন তেলাওয়াত পাঠ, হামদ, নাত ও গজল পরিবেশন করে। সংক্ষিপ্ত আলোচনায় অতিথিরা বলেন, শিশুদের সঠিক পথে পরিচালিত করার মাধ্যমে শুধুমাত্র পরকালেই নয়, বরং ইহকালেও বরকতময় জীবন উপভোগ করতে পারবে; আর এজন্য অভিভাবকদের ভূমিকা ব্যপক। 

এসময় পরীক্ষায় এ+ প্রাপ্ত শিক্ষার্থীদের, বড় মসজিদে হিফজুল কোরআন প্রতিযোগিতায় পুরস্কার প্রাপ্তদের এবং বাৎসরিক শিক্ষা সফর সহ কৃতি শিক্ষার্থীদের পুরস্কৃত করা হয়।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, মাদ্রাসাতুর রোমের সম্মানিত শিক্ষক হাফেজ সুলতান আহমাদ, রকিবুল ফেরদৌস টিপু, মাওলানা রহুল আমিন, মসজিদ এ উম্মার সম্মানিত খতিব, মাওলানা ফরিদ উদ্দিন, প্রচার ও আইটি প্রধান ওয়াহিদুর রহমান বুলবুল সহ বিভিন্ন মসজিদের সম্মানীত খতিব, অভিভাবক ও সামাজিক নেতৃবৃন্দ।

অনুষ্ঠান শেষে মাদ্রাসাতুর রোমের প্রিন্সিপাল আলহাজ্ব হাফেজ মিজানুর রহমানের শিশুদের উজ্বল ভবিষ্যত ও সুন্দর জীবনের লক্ষ্যে বিশেষ দোয়া প্রার্থনা করেন।

print

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.