মঙ্গলবার , 12 নভেম্বর 2019
ব্রেকিং

ফ্রেঞ্চ বাংলা বিদ্যালয়ে বই বিতরণ

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংহতি পরিষদ ফ্রান্স শাখা কর্তৃক পরিচালিত ফ্রেঞ্চ বাংলা বিদ্যালয়ে বাংলাদেশ সরকার এর প্রেরণকৃত বই আনুষ্ঠানিকভাবে বিতরণ করেছেন ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশ রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেইন। গত শনিবার বিকালে লাকর্ণভে বিদ্যালয়ের হলরুমে এক বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করেন তিনি।

বই বিতরণ এর পূর্বে সংক্ষিপ্ত আলোচনা সভায় বাংলাদেশ মুক্তিযুদ্ধা সংহতি পরিষদ ফ্রান্স এর সভাপতি জামিরুল ইসলাম মিয়া জামিল এর সভাপতিত্বে বিদ্যালয়ের শিক্ষিকা সুমা দাস ও শিক্ষক অয়ন শাহ এর যৌথ পরিচালনায় এসময় প্রধান অতিথির বক্তব্য রাখেন ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশ রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেইন ,এসময় আরো বক্তব্য রাখেন দূতাবাসের হ্যাড অফ চ্যান্সারি হযরত আলী খান ,মুক্তিযোদ্ধা সংহতি পরিষদ ফ্রান্স এর যুগ্ম সাধারণ সম্পাদক আমিন খান হাজারী ,অল ইউরোপিয়ান বাংলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আবু তাহির ,বিদ্যালয়ের অভিবাবক আনোয়ারুল হক ও নিপসি হোসেইন। বিদ্যালয়ের দুই বছরের কার্যক্রম তুলে ধরে শুভেচ্ছা বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ফাতেমা খাতুন।

সুদূর ফ্রান্সে বাংলা ভাষাআগামী প্রজন্মের মাঝে ছড়িয়ে দেয়ার জন্য বিদ্যালয়ের ভূয়সী প্রশংসা করে রাষ্ট্রদূত তার বক্তব্যে বলেন কমিউনিটির সকলকে এ প্রতিষ্ঠানের সহযোগিতায় এগিয়ে আসা উচিৎ। আগামী প্রজন্মকে দেশের সাথে সেতুবন্ধন তৈরী করতে এ উদ্যোগের কোন বিকল্প নেই। বই বিতরণ করতে পেরে নিজেকে গর্বিত মন করে রাষ্ট্রদূত বলেন বিদ্যালয়ের উন্নয়নে দূতাবাস সকলধরণের সহযোগিতা করবে।

সবশেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে দেশের গান ও কবিতা আবৃতিতে অহ্শগ্রহন করেন বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

print

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.