রবিবার , 8 ডিসেম্বর 2019
ব্রেকিং

সিডনির ল্যাকেম্বায় বৈশাখী আয়োজন

আগামী ১৪ এপ্রিল (শনিবার) বাংলা নববর্ষ উপলক্ষে সিডনির ল্যাকেম্বায় এক বৈশাখী উৎসবের আয়োজন করছে রেলওয়ে প্যারেড ব্যবসায়ী সমিতি। এই উপলক্ষে আয়োজক কমিটি গতকাল লাকেম্বায় বনফুল রেস্টুরেন্টে এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করেন।

এই বৈশাখী উৎসবটি দেশী উৎসবের আমেজ আনার উদ্দেশ্যে বাংলাদেশের লোকশিল্প ,পান্তা ইলিশ এবং নানা রকমের দেশীয় খাবারের আয়োজন থাকবে যেন সিডনিতে বসবাসরত বাঙালিরা দেশীয় আমেজ খুঁজে পায়। এই উৎসবটি চলবে সকাল ৮টা থেকে দুপুর ২ টা পর্যন্ত। উৎসবটি চলার সময় ল্যাকেম্বার রেলওয়ে প্যারেডে সকাল ৬টা থেকে বিকাল ৪টা পর্যন্ত গাড়ি চলাচল বন্ধ থাকবে।

আয়োজক কমিটি এই উৎসবকে বাঙালিদের মধ্যে জনপ্রিয় করার জন্য আগে আসলে আগে পাবেন এই নীতিতে ১০০ পাঞ্জাবী, ১০০ গামছা ও ১০০ লুঙ্গী উপস্থিতদের মধ্যে উপহার হিসেবে বিতরণ করবেন যেন আগামী বছর এই উৎসব দেশীয় সংস্কৃতির ঐতিহ্য বহন করবে ।

সকাল ১০ টা থেকে বৈশাখী মঞ্চে সাংস্কৃতিক পরিবেশনা শুরু হবে এবং এতে সিডনির সাতটি সংগঠন অংশগ্রহন করবেন। আর এই উৎসবটির সাংস্কৃতিক কার্যকর পরিচালনায় থাকবে বাংলা হাব ও সার্বিক সহযোগিতায় থাকবে ওপেন ফ্রেন্ডস সার্কেল।

কর্মদিবস হউক আর ছুটির দিনই হউক এই বৈশাখী উতসবটি প্রতি বছর ১৪ই এপ্রিলই পরিচালনা করবেন বলে উপস্থিত সাংবাদিকদের নিশ্চয়তা দেন আয়োজক কমিটি।

অনুষ্ঠানটি সফল করার জন্য সিডনির সকল বাঙালিদের আমন্ত্রণ জানানো হয় এবং উপস্থিত সকল সাংবাদিকদের আন্তরিক ধন্যবাদ দিয়ে সম্মেলনটির সমাপ্তি আনেন।

print

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.