শুক্রবার , 20 সেপ্টেম্বর 2019
ব্রেকিং

সাবেক রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আসহাব উদ্দিন কে প্যারিসে সংবর্ধনা প্রদান

প্রবাসীরাই বেশি ভালোবাসে বাংলাদেশকে- সাবেক রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আসহাব উদ্দিন

বিয়ানীবাজার সমাজ কল্যাণ সমিতি ফ্রান্সের নেতৃবৃন্দের সাথে সাবেক রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আসহাব উদ্দিন

বিয়ানীবাজার সমাজ কল্যাণ সমিতি ফ্রান্সের উদ্যোগে বিয়ানীবাজার এর কৃতি সন্তান সাবেক রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আসহাব উদ্দিন কে সংবর্ধনা প্রদান করা হয়েছে।গত কাল প্যারিসের গার্দ নর্দে এক অভিজাত রেস্টুরেন্টে আয়োজিত এ সংবর্ধনা অনুষ্ঠানে বিপুল সংখ্যক প্রবাসী উপস্থিত ছিলেন।

বিয়ানীবাজার সমাজ কল্যাণ সমিতি ফ্রান্সের সভাপতি আহমদ খালেদ মুসার সভাপতিত্বে সাধারণ সম্পাদক সুমন আহমদ এর পরিচালনায় সংবর্ধিত অতিথি সাবেক রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আসহাব উদ্দিন ছাড়াও বক্তব্য রাখেন সমিতির উপদেষ্টা হান্নান খান , আমিনুর রশিদ টিপু , হেলাল উদ্দিন , নিয়াজ আহমদ , মুসলিম উদ্দিন , সহসভাপতি দেলওয়ার হোসেইন ,জালাল আহমদ ; হাসান আহমদ ,আবুল হাসনাত ,সম্মানিত সদস্য লোকমান আহমদ আপন , জালালাবাদ এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আলী হোসেইন , বিয়ানীবাজার উপজেলা সমাজ কল্যাণ সমিতির সহসাধারণ সম্পাদক আব্দুল মুকিত , বিয়ানীবাজার ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক ছাদিক হোসেন ,যুগ্ম সাধারণ সম্পাদক আলী আহমদ , কামাল আহমদ , মুকিত আহমদ , নজমুল ইসলাম ,হাসনাত আহমদ , জয়নাল আহমদ ,হানিফ আহমদ ,কয়েছ আহমদ ,করিম উদ্দিন ,সুমন আহমদ ,হাসিম আহমদ ,পারভেজ আহমদ ,আব্দুর রহমান ,এমদাদ হোসেন ,সেলিম আহমদ।

অনুষ্ঠানের শুরুতে মানপত্র পাঠ করেন সংগঠনের সদস্য আব্দুল মুকিত ।

ফুলেল শুভেচ্ছায় সিক্ত সাবেক রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আসহাব উদ্দিন

অনুষ্ঠানের শুরুতে সংবর্ধিত অতিথিকে ফুলেল শুভেচ্ছায় সিক্ত করেন বিয়ানীবাজার সহ ফ্রান্সের বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

এসময় সাবেক রাষ্ট্রদূত বলেন প্রবাসীরা বাংলাদেশের শুধু সম্পদ নয় , মূলত এখন প্রবাসীদের কারণেই দেশ এগিয়ে যাচ্ছে দ্রুত গতিতে।কথায় নয়, বাস্তবে প্রবাসীদের সকল সমস্যা সমাধান করতে সরকারের পাশাপাশি সকল দপ্তর থেকে একযোগে কাজ করা অত্যন্ত জরুরি । প্রবাসীদের পূর্ন সহায়তা প্রদানের জন্য বহিঃবিশ্বে সকল দূতাবাসের প্রতি আহ্বান জানান তিনি ।

দেশের অর্থনীতির যেসব খাত নিয়ে আমরা গর্ব করতে পারি, তার একটি হচ্ছে প্রবাসীদের পাঠানো রেমিটেন্স। দেশের প্রতি টান ও ভালোবাসা সবারই থাকে। কিন্তু প্রবাসীরা সেই টান-ভালোবাসা, পরিবার-পরিজনের মায়া ত্যাগ করে পাড়ি দেন বিদেশে।তিনি বলেন প্রবাসীরাই বেশি ভালোবাসে বাংলাদেশকে।

print

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.