রবিবার , 8 ডিসেম্বর 2019
ব্রেকিং

প্যারিসে প্রভাতের ডাক পত্রিকার বর্ষপূর্তি পালিত

ব্যাপক আয়োজনের মধ্য দিয়ে ফ্রান্সের প্যারিসে দৈনিক প্রভাতের ডাক পত্রিকার ২৫ বছর পূর্তি ও ২৬ তম বছরে পদার্পন উপলক্ষে আলোচনা সভা ও কেক কেটে বর্ষপুর্তি অনুষ্ঠান পালন করা হয়েছে ৷ শনিবার (০৩ আগস্ট) বিকেল ৫ টায় প্যারিসের ওফিওরা কনভেনশন সেন্টারে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রভাতের ডাক পত্রিকার ফ্রান্স প্রতিনিধি মোঃ জাকির হোসেন এর পরিচালনায় এবং সম্পাদক মিশুক হোসেন এর সভাপতিত্বে এ বর্ষপুর্তি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফ্রান্স আওয়ামীলীগের সহসভাপতি সুনাম উদ্দীন খালিক।

প্রধান অতিথির বক্তব্যে সুনাম উদ্দীন খালিক বলেন, ‘প্রভাতের ডাক পাঠকনন্দিত একটি পত্রিকা। পাঠক প্রিয়তার অন্যতম কারণ পত্রিকাটি প্রবাসীসহ সব শ্রেণী -পেশা ও মানুষের তথ্য চাহিদা পূরণে সদা তৎপর। আমি এই পত্রিকার কল্যাণ কামনা করছি।

পত্রিকাটির প্রসঙ্গে সম্পাদক ও প্রকাশক মিশুক হোসেন বলেন, প্রভাতের ডাক তার সাহসী অভিযাত্রায় ২৬ তম বছরে পদার্পণ করছে। বস্তুনিষ্ঠ ও নিরপেক্ষ সংবাদ, বলিষ্ঠ মত প্রকাশে দেশের অগ্রগামী একটি পত্রিকায় পরিণত হয়েছে।

রাজনীতি, অর্থনীতি, জাতীয়, আন্তর্জাতিক সবখানেই রয়েছে এর অভিনবত্ব। তিনি আরো বলেন, সুদক্ষ সম্পাদনা প্রভাতের ডাক পত্রিকার অন্যতম বৈশিষ্ট্য। জনস্বার্থে সত্যনিষ্ঠ সংবাদ প্রকাশ, মানসম্পন্ন উপসম্পাদকীয় এর অসামান্য সম্পদ। নিরপেক্ষতা, বস্তুনিষ্ঠতা, নির্ভুল সংবাদ পরিবেশন, পেশাদারিত্ব, প্রান্তিক মানুষের সংবাদ পরিবেশনে আন্তরিকতা, পাঠকের প্রত্যাশার মূল্যায়ন, সৃজনশীলতার বিকাশ, নির্মোহ দৃষ্টিভঙ্গি, আপসহীন মনোভাব।এবং ঘটনার গভীরে গিয়ে সত্যানুসন্ধানের ক্ষমতা প্রভাতের ডাককে ব্যতিক্রমী করে তুলেছে বলে তিনি বলেন ।

এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ফ্রান্স বাংলা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ফারুক নেওয়াজ খান ,সুনামগঞ্জ জেলা সমাজ কল্যাণ সমিতির সাবেক সভাপতি নুরুল আবেদীন, ফ্রান্স আওয়ামীলীগ সহসভাপতি জসীম উদ্দিন ফারুক, ইউরো বাংলা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক আবু তাহির , ব্রাম্মণবাড়িয়া জেলা সমাজ কল্যাণ সমিতির প্রধান উপদেষ্টা হারুন আহমদ , সুনামগঞ্জ সদর ওয়েলফেয়ার এসোসিয়েশন এর সভাপতি জাহাঙ্গীর আলম, বিকশিত নারী সংঘ সভাপতি তৌফিকা সাহেদ, সাধারণ সম্পাদক সুমা দাস ,ফ্রান্স আওয়ামী লীগ সদস্য মাহবুবুল হোক কয়েছ,দোয়ারা এসোসিয়েশন সভাপতি সহিদ মিয়া, ফ্রান্স বাংলাদেশ প্রেসক্লাবের সহসভাপতি ফেরদৌস করিম আখঞ্জী ,সাংগঠনিক সম্পাদক নয়ন মামুন, সদস্য নাজমুল কবির , ছাতক দোয়ারা জনকল্যাণ পরিষদ সভাপতি মনোয়ার হোসাইন মুজাহিদ, ফ্রান্স ছাত্রলীগ নেতা মাসুম আহমদ সহ আরও অনেকে ।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন সাংবাদিক মিজানুর রহমান।

print

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.