রবিবার , 22 সেপ্টেম্বর 2019
ব্রেকিং

সুইজারল্যান্ড আওয়ামী লীগের উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত

গভীর শোক, শ্রদ্ধা ও যথাযোগ্য মর্যাদার মধ্যদিয়ে সুইজারল্যান্ডের আরাও শহরের একটি অভিজাত হলরুমে জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী পালন করে সুইজারল্যান্ড আওয়ামী লীগ। সংগঠনের সাধারন সম্পাদক শ্যামল খানের সঞ্চালনায় এবং সভাপতি তাজুল ইসলামের সভাপতিত্বে মন্চে ছিলেন সাবেক সভাপতি শেখ জহিরুল হোসাইন, হারুন অর রশিদ বেপারি ও সিনিয়র সহ সভাপতি কারার কাওসার ২৫শে আগষ্ট রবিবার এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের শুরুতেই বঙ্গবন্ধু ও তার পরিবারের সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ১মিনিট নীরবতা পালন করার পর কোরআন তেলোয়াত করেন মেহেদি হাসান খান, গিতা পাঠ করেন সোমেন ভৌমিক এবং ত্রিপিটক পাঠ করেন সমিরন বরুয়া জিসু।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়ে অনুষ্ঠানের সূচনা করা হয়। দিবসটি উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনায় অংশগ্রহন করেন সহ সভাপতি নুরুল্লাহ চৌধুরী, স্বপন হাওলাদার, মিয়া সাব্বির রনি, জাহানারা বাশার, যুগ্ম সম্পাদক মাসুম খান দুলাল, সাংগঠনিক সম্পাদক সাইদ জসিম, তথ্য ও গবেষণা সম্পাদক গৌরিচন সসীম, এছাড়াও আলোচনায় অংশগ্রহন করেন উপদেষ্টা আসকির মিয়া, মোহাম্মদ মহসিন, ইশরাক আহমেদ নিপুন, সুইজারল্যান্ড আওয়ামী যুবলীগের সভাপতি জুয়েল মল্লিক সহ আরো অনেকে।

এসময় বক্তাগণ বঙ্গবন্ধুর রাজনৈতিক আদর্শ ও চিন্তাধারা এবং স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ প্রতিষ্ঠার পথ পরিক্রমায় সংঘটিত বিভিন্ন রক্তক্ষয়ী সংগ্রামে বঙ্গবন্ধুর বিচক্ষণ নেতৃত্বের কথা শ্রদ্ধাভরে স্মরণ করেন এবং সাধারন মানুষের কল্যাণে বঙ্গবন্ধুর আজীবন সংগ্রামের কথা তুলে ধরেন।
সুইজারল্যান্ড আওয়ামী লীগের সাধারন সম্পাদক শ্যামল খান তার বক্তব্যে বলেন বঙ্গবন্ধুর সপ্নের সোনার বাংলা গড়ার কাজ জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দ্রুত এগিয়ে যাচ্ছে। স্বাধীনতার পক্ষের সকলকে জননেত্রীর পাশে থেকে তার হাতকে আরো শক্তিশালী করার আহ্ববান জানান তিনি।

পরিশেষে আসকির মিয়ার পরিচালনায় বঙ্গবন্ধু ও তার পরিবারের সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

print

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.