রবিবার , 22 সেপ্টেম্বর 2019
ব্রেকিং

বর্ণাঢ্য আয়োজনে প্যারিসে অনুষ্ঠিত হলো ইউরো বাংলা টেলিভিশন বিজনেস এওয়ার্ড ২০১৯

শিল্প সাহিত্য ও সংস্কৃতির নগরী প্যারিসে অনুষ্ঠিত হলো ইউরো বাংলা টেলিভিশন বিজনেস এওয়ার্ড ২০১৯। ইউরোপের বিভিন্ন দেশে বসবাসরত বাংলাদেশী ব্যবসায়ীদের এওয়ার্ড প্রদান করা হয় জমকালো এ অনুষ্ঠানে ।

গত শনিবার প্যারিসের পখ দ্যা ইভরিতে অনুষ্ঠিত মাস ব্যাঙ্কুইটিং হলে বর্ণাঢ্য এ আয়োজনে ফ্রান্সের বিভিন্ন সামাজিক , রাজনৈতিক ,সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ডয়েচে ভেলে বাংলা বিভাগের প্রধান খালেদ মহিউদ্দিন ,পিআরপি মেয়র ফুরসাদে , জিটিভি সি এন ই ইকবাল করিম নিশান , ফ্রান্স আওয়ামী লীগ সভাপতি বেনজির আহমদ সেলিম , ফ্রান্স বিএনপি,র সাবেক সভাপতি সিরাজুল ইসলাম, অল ইউরোপিয়ান আওয়ামী লীগ এর সাবেক সহসভাপতি আব্দুল্লাহ আল বাকি , ফ্রান্স আওয়ামীলীগ জ্যৈষ্ঠ সহসভাপতি এমএ কাশেম , সহসভাপতি সুনাম উদ্দিন খালিক , ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দিলওয়ার হোসেইন কয়েছ , ফ্রান্সের পিআরপি কাউন্সিলর শারমিন হক আব্দুল্লাহ।

অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন ইউরো বাংলা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক আবু তাহির। ইউরো বাংলা টেলিভিশনের ডিরেক্টর নয়ন মামুন ও টেলিভিশনের প্রেজেন্টার রাজশ্রী, আনিকা নুরী স্মৃতির পরিচালনায় এসময় সমাপনী বক্তব্য রাখেন টেলিভিশনের সহকারী ব্যবস্থপনা পরিচালক মোহাম্মদ ওবায়েদ।

দেশের অর্থনীতিতে অসামান্য অবদান রাখায় ও ইউরোপের বিভিন্ন দেশে বাংলাদেশিদের জন্য কর্মসংস্থান সৃষ্টি করায় ইউরো বাংলা টেলিভিশনের পক্ষ থেকে আয়োজিত এ অনুষ্ঠানে সফল উদ্যোক্তা হিসাবে সুইজারল্যান্ড,র শ্যামল খান , ইতালি,র মনোয়ার ক্লার্ক , কামরুল সাইদ ,মাল্টার আপেল আমিন কাওছার , গ্রিস এর লোকমান উদ্দিন , পোল্যান্ড এর আমিনুল ইসলাম চাকদার , পর্তুগালের সাইফুল ইসলাম ইসলাম চৌধুরী , ফ্রান্স এর বৃহৎ শহর তুলুজের ইঞ্জিনিয়ার ওসমান হোসেইন মনির , জাহিদ হোসেইন নান্নু ,দিজোঁ,র ফয়জুল হক প্যারিসের কবির হোসেইন পাটোয়ারী , আজিজুর রহমান , শাহীন আরমান চৌধুরী , ফারুক খান , আইয়ুব আলী , মনন উদ্দিন , ফারহানা মাসুদ আজাদী ,শাহাদৎ হোসেইন সাইফুল কে এওয়ার্ড প্রদান করা হয়।

তরুণ উদ্যোক্তা হিসাবে জাহাঙ্গীর আলম ,হাসান শাহ ,জোতিষ দেবনাথ , কৌশিক রাব্বানী , হেলাল আহমদ , সালাম হোসেন রহমান, পিয়ার মোহাম্মদ , কে এওয়ার্ড প্রদান করা হয়।

ফ্রান্সের বাংলাদেশী কমিউনিটিতে বিনামূল্যে প্রবাসীদের সহযোগিতার জন্য বিসিএফ ও ফ্রান্সের জাতীয় ক্রিকেট দলে বিশেষ অবদান রাখায় প্যারিস নাইট রাইডার্স ক্রিকেট ক্লাবকে সম্মাননা প্রদান করা হয়।

টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক আবু তাহির বলেন ইউরোপের বাংলাদেশী তরুন ও সফল ব্যবসায়ীদের উৎসাহিত করতে প্রতিবছর ইউরো বাংলা টেলিভিশন মোট ২৫ টি ক্যাটাগরিতে এই বিজনেস এওয়ার্ড প্রদান করবে। তিনি বলেন এ ধরনের আয়োজন প্রবাসে বাংলাদেশী ব্যবসায়ীদের সফলতার চূড়ায় পৌঁছোতে প্রনোদনা যোগাবে।

অনুষ্ঠানের প্রধান অতিথি খালেদ মহিউদ্দিন বলেন , ইউরোপে এসে দেখা গেলো অনেক বড় বড় বাংলাদেশী ব্যবসায়ী রয়েছে এখানে। তাদের হাত ধরে বাংলাদেশ আজ প্রতিষ্ঠিত এই দেশে। তিনি নতুন প্রজন্মকে এই সফলতাকে আরো এগিয়ে নেয়ার আহবান জানান।

print

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.