রবিবার , 22 সেপ্টেম্বর 2019
ব্রেকিং

প্যারিসে পর্দাহীন মহিলা ইমাম, মুসলিম কমিউনিটিতে ক্ষোভ

Two female Imam, Anne-Sophie Monsinay (R) and Eva Janadin, both converted to Islam, pray in a prayer room in Paris on September 7, 2019. – An unprecedented event for Muslim worship in France: two Imam women led a prayer on September 7, 2019 in Paris, in front of a totally mixed assembly gathered for a ceremony mainly celebrated in French. Janadin and Monsinay wanted for several years to translate their vision of a “progressive” and “enlightened” Islam into concrete actions. (Photo by Lionel BONAVENTURE / AFP)

ফ্রান্সে তথাকথিত মহিলা ইমাম ইভা জানাদিন বলেছেন মাথায় কাপড় দেয়া বা পর্দা করা ইসলামে জরুরী কোনো বিষয় নয়। এবং ফ্রান্সে মহিলা ইমামের ইমামতি মুসলমানদের মেনে নিতে হবে।

৩০ বছর বয়সী এ মহিলা বলেন ইসলাম নারীকে নেতৃত্ব দেয়ার অধিকার দিয়েছে । রাজধাণী প্যারিসের গোপনীয় কোন এক জায়গায় ফ্রান্স সরকারের সহযোগিতায় একটি ভাড়াকৃত মসজিদে যোহরের নামাজ তিনি পড়ান মাথায় কাপড় অথবা পর্দা না দিয়ে।

এ নিয়ে ফ্রান্সের মুসলমানরা সামাজিক মাধ্যমে ক্ষোভ প্রকাশ করলে ও ফরাসি মিডিয়াগুলো মহিলার প্রশংসায় পঞ্চমুখ। ইভা জানাদিন বলেছেন তিনি এখন গোপনে নামাজ পড়ালেও ফ্রান্স সরকারের সহযোগিতায় প্রকাশ্যে নামাজ পড়াবেন শীঘ্রই।

তিনি এ পদ্ধতিকে আধুণিক ইসলাম বলে প্রচারণা চালাচ্ছেন । .

এই ব্যাপারে ফ্রান্সে মিশর কমিউনিটির এক নেতা বলেন ফ্রান্স প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাখো আগুন নিয়ে খেলছেন ।

print

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.