বুধবার , 23 অক্টোবর 2019
ব্রেকিং

লুজান শারদীয় উৎসবে শ্যামল খান।

প্রতি বছরের মত এবারেও সুইজারল্যান্ডের বিভিন্ন শহরে মহাসমারোহে চলছে দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ এবং বাঙ্গালী হিন্দুর প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপুজা। এ উপলক্ষে লুজান শহরেও ধুমধামের সাথেই চলছে বিশাল ও বর্ণাঢ্য শারদীয় উ্ৎসব।

রবিবার লুজান শহরের পুজামন্ডপ পরিদর্শন এবং উপস্থিত সকলের সাথে সংক্ষিপ্ত আলোচনা ও মতবিনিময় করেন সুইজারল্যান্ড আওয়ামী লীগের সাধারন সম্পাদক শ্যামল খান। একসময় শারদীয় দুগাপূজা ভারত, বাংলাদেশ ও নেপাল সহ ভারতীয় উপমহাদেশেই পালিত হতো তবে বাঙ্গালী হিন্দু সমাজের প্রধান ধর্মীয় উৎসব হওয়ার দরুন ভারতের পশ্চিমবঙ্গ, ত্রিপুরা ও ঝাড়খণ্ড রাজ্যে ও বাংলাদেশে দুর্গাপূজা বিশেষ জাঁকজমকর সঙ্গে পালিত হতো। কিন্তু বর্তমানে সুইজারল্যান্ড সহ ইউরোপ আমেরিকার দেশগুলিতে বসবাসরত বাঙ্গালীরাও নিয়মিত ধুমধামের সঙ্গে দুর্গাপূজা পালন করে থাকেন।

আলোচনাকালে শ্যামল খান বর্তমান সরকারের দৃঢ় অসাম্প্রদায়িক অবস্থান এবং সেইসাথে জননেত্রী শেখ হাসিনার দুর্নীতি, মাদক দমন ও বাংলাদেশের উন্নয়নের চিত্র তুলে ধরেন। এসময় উপস্থিত ছিলেন সুইজারল্যান্ড আওয়ামী লীগের উপদেষ্টা মোহাম্মদ মহসিন, যুগ্ম সাধারন সম্পাদক মাসুম খান দুলাল, সাংগঠনিক সম্পাদক মোঃ আকবর আলী, তথ্য ও গবেষণা সম্পাদক গৌড়ীচরন সসীম। এছাড়াও উপস্থিত ছিলেন আওয়ামী নেতা জেনেভা বাংলাদেশ ক্লাবের সাবেক সভাপতি আশরাফুল ইসলাম আজাদ, ইয়ূথ বাংলা কালচারাল ফোরামের সভাপতি শশী খান, আওয়ামী নেতা বাবু দেবনাথ, কামাল হোসেন, রিমি হোসেন সহ আরো অনেকে।

print

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.