বুধবার , 23 অক্টোবর 2019
ব্রেকিং

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ প্যারিস ফ্রান্সের পূজামণ্ডপে প্রবাসীদের ঢল

সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা প্যারিসে ব্যাপক আয়োজনে পালন করেছে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ প্যারিস ফ্রান্স ।প্যারিসের ববিনিতে সবচেয়ে বৃহৎ এ পূজামণ্ডপে পাঁচ দিনব্যাপী আড়ম্বর আয়োজনে ছিল আলোচনা সভা , সাংস্কৃতিক অনুষ্ঠান , প্রসাদ বিতরণ সহ নানা অনুষ্ঠান।

পূজামণ্ডপে ভক্ত ও দর্শনার্থীদের ছিল উপচেপড়া ভিড়।মাকে বিদায়ের আয়োজনে বিষণ্ণ মন নিয়েই উৎসবে মেতেছিলেন ভক্তরা। দিনভর চলেছে চণ্ডীপাঠ আর ভক্তদের কীর্তনবন্দনা।দেশবাসীর মঙ্গল কামনায় ছিলো বিশেষ প্রার্থনা।

https://www.facebook.com/nobokontho24/videos/2423936254387233/

দেবীর আশীর্বাদ কামনায় নারী, পুরুষ, শিশু-কিশোর সব বয়সের ভক্তরা নিবিষ্ট মনে প্রার্থনা করেন। কীর্তন-শ্যামা সঙ্গীতের মধুর সুর আর ভক্তদের কলকাকলিতে পূজামণ্ডপে ছড়িয়ে পড়ে উৎসবের রঙ।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ প্যারিস ফ্রান্সের পূজা মণ্ডপ ঘুরে পূজার্থীদের শুভেচ্ছা জানান ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন। এসময় তিনি হিন্দুধর্মাবলম্বীদেরকে বাংলাদেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীৱ অভিনন্দন ও শুভেচ্ছা জানান।

পূজা উদযাপনের নেতৃবৃন্দ পূজায় আগত পূজার্থী ও ফ্রান্সের বাংলাদেশী কমিউনিটির সকলের প্রতি কৃতজ্ঞতা জানান। তারা বলেন এ আনন্দ আয়োজনে কমিউনিটির মধ্যে আন্তরিক পরিবেশ তৈরী করবে।

তরুণ তরুণী আবাল বৃদ্ধ বনিতার বাঁধ ভাঙা উচ্ছাস ছিলো এবারের দূর্গা পূজায়। রঙিন সাজে প্রতিদিন ই তারা জড়ো হন পূজামন্ডপে।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ প্যারিস ফ্রান্সের সভাপতি সঞ্জয় কুমার দেব,সাধারণ সম্পাদক সুবল চন্দ্র দেব, উপদেষ্টা দীপংকর রায় করুণা ,মানিক লাল দাস,রাধা কান্ত দেব,অজয় দাস,পরিমল দাস বিমল,সজল দাস,সুজিত দাস, প্রণয় দাস,হারাণ দাস,দুলাল চন্দ,শ্যামল দাস সানি,জ্যোতিষ দেবনাথ,গীতন চৌধুরী ,বাসু দেব ,অপু দাস,জয় দেব,গোপাল দেব ,মিটুন কান্তি ধর, ফ্রান্স প্রবাসীদেরকে শুভেচ্ছা জানান।

প্রবাসের মাটিতে পরিবার-পরিজন আত্মীয়-স্বজন ছাড়া যেকোনো উৎসবই কষ্টদায়ক কিন্তু তারপরও সকলে মিলে একসাথে পূজা উদযাপন করতে পারাটাই ব্যাপক আনন্দের মনে করেন আয়োজকরা।

সংগঠনের সভাপতি সন্জয় কুমার দেব এর সার্বিক তত্ববধনে এবং সাধারণ সম্পাদক সুবল চন্দ্র দেব ও শিল্পী সুমা দাসের যৌথ পরিচালনায় সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করেন সুমা দাস , মুন্নি খন্দকার , শিল্পী দাস , কার্তিক দাস,,তাপস দেবনাথ,মিনাক্ষী দেব ,মিতা চন্দ, এ আর রনি,মুন্নি ,সালেহ আহমদ,আতাউর রহমান , শিপলু বড়ুয়া,প্রদীপ দেব

এসময় নৃত্য শিল্পী পুজা,স্বর্ণালী,পায়েল ,মিনাক্ষী,এবং ছোট শিল্পী তৃণা,স্রষ্টার নৃত্য উপস্থিত সবাইকে মুগ্ধ করে ।

print

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.