বুধবার , 29 জানুয়ারী 2020
ব্রেকিং

ভার্জিনিয়ায় প্রবাসী বাংলাদেশিদের বিনা মূল্যে চিকিৎসা সেবা

রফিকুল ইসলাম আকাশ, ওয়াশিংটন ডিসি থেকে-

গত ৩০ই নভেম্বর রোজ শনিবার আরলিংটন ভার্জিনিয়ার ওয়াল্টার রীড কমিউনিটি সেন্টারে চারজন চিকিৎসকের সমন্বয়ে গঠিত একটি টিম যেসব প্রবাসী বাংলাদেশির ইনস্যুরেন্স কাভারেজ নেই তাদের এই স্বাস্থ্যসেবা প্রদান করে। মেট্রো ওয়াশিংটন ডিসির জনপ্রিয় সংগঠন প্রিয় বাংলার উদ্যোগে বিনা মূল্যে চিকিৎসা উপদেশ, প্রেসক্রিপশন, চাকরি ক্ষেত্রে বয়স্কদের অক্ষমতা সুবিধা ও অভিবাসন সহায়তা, ওষুধ ব্যবস্থাপত্রের ডিসকাউন্ট কার্ড, বিনা মূল্যে মানসিক, জেনারেল প্র্যাকটিশনার চিকিৎসার সেবা দেওয়া হয়। গত দুই বছর যাবত প্রিয়বাংলা ফ্রি মেডিকেল এডভাইচ ভার্জিনিয়াতে ত্রৈমাসিক এ সেবাদান করে আসছে।
প্রিয় বাংলা ফ্রি ক্লিনিকের প্রধান উপদেষ্টা ডাক্তার সৈয়দ মাহতাব আহমদের পরিচালনায় যেসব চিকিৎসক স্বেচ্ছাসেবা দিয়েছেন তাঁরা হলেন—ডাক্তার রাকেশ মাথুর, ডাক্তার আদ্রিতা আশরাফ এবং ডাক্তার কিরাত পরমার। এই চিকিৎসা সেবা সর্বজনীন করতে প্রিয় বাংলা প্রবাসী বাংলাদেশিদের সার্বিক সহযোগিতার হাত বাড়ানোর জন্য অনুরোধ করেন।
প্রিয় বাংলার পক্ষ থেকে যারা উপস্থিত থেকে সহযোগিতা করেছেন তারা হলেন—লুবাবাহ রহমান চুড়ি, মুনা রহমান, মাহফুজুর রহমান, রফিকুল ইসলাম আকাশ, ডেমিয়ান ডিয়াস, পুলি কর্মকার, প্রিয়লাল কর্মকার প্রমুখ। স্থানীয় বাংলাদেশি আলাদ্দিন রেস্তোরাঁ স্বেচ্ছাসেবকদের দুপুরের খাওয়ার সরবরাহ করে।
ত্রৈমাসিক স্বাস্থ্যসেবার পরবর্তী দিন ক্ষণ শীঘ্রই জানানো হবে।

print

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.