বৃহস্পতিবার , 9 এপ্রিল 2020
ব্রেকিং

ফরাসি থিয়েটারে বাংলাদেশের সোহেব মোজাম্মেল

ফ্রান্সে প্রবাসী খুব অল্প সংখ্যক বাংলাদেশি সাংস্কৃতিক কর্মী আছেন যাঁরা নিজ গুন ও কর্ম দক্ষতায় ফরাসি সাংস্কৃতিক অঙ্গনে স্থান করে নিতে পেরেছেন । তাঁদের মধ্যে অন্যতম একজন হলেন “সোহেব মোজাম্মেল” ভাই। ফরাসি থিয়েটারে তাঁর বলিষ্ঠ অভিনয় ইতিমধ্যে অভিভূত করেছে ফরাসি দর্শকদের।

“চারণ সাংস্কৃতিক কেন্দ্র ফ্রান্স”-র অন্যতম সদস্য “সোহেব মোজাম্মেল” ভাই দীর্ঘ দিন ধরে কাজ করছেন থিয়েটারে। মঞ্চ অভিনয়, প্রশিক্ষণ ও আবৃত্তি নিয়ে কাজ করেছেন বাংলাদেশের বিভিন্ন জেলায়। থিয়েটারই তাঁর ধ্যান, জ্ঞান ও ভালোবাসা। এর জন্য ত্যাগ স্বীকার ও করতে হয়েছে অপরিসীম, তবুও লেগে আছেন নিজের স্বপ্নকে পুঁজি করে।

প্রবাসে সবাই যখন অর্থ উপার্জনকে প্রাধান্য দেন বেশি সেখানে সংস্কৃতি প্রেমী “সোহেব মোজাম্মেল” ভাই মঞ্চ অভিনয় নিয়ে ছুটে চলেছেন ফ্রান্সের এক শহর থেকে অন্য শহরে। গত ১৬ থেকে ২৪ জানুয়ারি ফ্রান্সের Montpellier শহরে মঞ্চস্থ হয় তাঁর অভিনীত নাটক “De quoi hier sera fait”। এছাড়াও প্যারিসে নিজ উদ্যোগে আয়োজন করে চলেছেন কবিতা চর্চার অনুষ্ঠান “কবিতায় আড্ডা” যেখানে উপস্থিত থাকেন কবি, লেখক, সাহিত্যিক ও সংস্কৃতি কর্মীরা।

আগামী ৩০ জানুয়ারি থেকে ৯ ফেব্রুয়ারী পর্যন্ত প্যারিসে তাঁর নাটকের দ্বিতীয় পর্বের মঞ্চায়ন শুরু হতে যাচ্ছে। প্রচার বিমুখ এই একনিষ্ঠ সাংস্কৃতিক কর্মীকে উৎসাহ দেওয়ার জন্য এবং বাংলাদেশি কমিউনিটির এই উজ্জ্বল মুখকে আন্তর্জাতিক সাংস্কৃতিক অঙ্গনে তুলে ধরার জন্য সকলের কাছে আহ্বান জানাচ্ছি এবং তার নাটক উপভোগের জন্য সকলকে আমন্ত্রণ জানাচ্ছি।

print

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.