বৃহস্পতিবার , 4 জুন 2020
ব্রেকিং

আটকা পড়া ওমরাহ হাজিদের বাংলাদেশর একটি বিশেষ ফ্লাইটে দেশে ফেরত

সৌদি আরবে আটকে থাকা ২৯৯ জন ওমরাহ যাত্রীসহ মোট ৩৯৪ জনকে নিয়ে দেশে ফিরছেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট। মঙ্গলবার বিকেল ৪টায় তাদের বহনকারী ফ্লাইটটি (বিজি-২৩৬) ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছে।

এর আগে বিমানের বিশেষ এই ফ্লাইটটি স্থানীয় সময় সকাল ৭টা ২৮ মিনিটে জেদ্দার কিং আবদুল আজিজ বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশে রওনা হয়।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জেদ্দা এরিয়া ম্যানেজার শামসুল হুদা বলেন, সকাল ৭টা ২৮ মিনিটে জেদ্দা থেকে ৩৯৪ জন যাত্রী নিয়ে( বিজি – ২৩৬) ফ্লাইটটি কিং আব্দুল আজিজ বিমান বন্দর ছেড়ে যায় এবং বিকেল ৪টা নাগাদ ফ্লাইটটি দেশে ফেরার কথা রয়েছে।

সৌদি সরকারের সিদ্ধান্ত অনুযায়ী গত রোববার (১৫ মার্চ) থেকে রিয়াদ, দাম্মাম, জেদ্দা ও মদিনায় বিমানের সব ধরনের ফ্লাইট বন্ধ রয়েছে। আগামী দুই সপ্তাহ এই সিদ্ধান্ত কার্যকর থাকবে। এ সময়ের মধ্যে কেউ দেশে ফিরতে পারবেন না। তাই সৌদিতে আটকে পড়া ওমরাহ যাত্রীদের আনতে বিশেষ ফ্লাইট পাঠিয়েছে বিমান।

সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়ের ঘোষণা অনুযায়ী আজ পর্যন্ত এক জন বাংলাদেশী সহ সৌদিতে ১৩৩ জনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ পাওয়া গেলেও এর মধ্যে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৬ জন।

প্রানঘাতী করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে গেলো রবিবার থেকে সৌদি সরকার সকল আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ রয়েছে । এর মধ্যে সৌদিতে আটকে পড়েছিল বাংলাদেশী ২৯৯ জন ওমরাহ্ হজ্ব যাত্রীরা।

চীনের উহান শহরে প্রথম শনাক্ত হওয়া করোনাভাইরাস বিশ্বের ১৬২টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। এতে বিশ্বব্যাপী ৭ হাজার ১৬৫ জনের মৃত্যু হয়েছে। বিভিন্ন দেশে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৮২ হাজার ৫৫০। অপরদিকে, হাসপাতালে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৯ হাজার ৮৮১ জন।

print

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.