বৃহস্পতিবার , 4 জুন 2020
ব্রেকিং

ফ্রান্সে লকডাউন সময়ে নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম বেড়েছে শতকরা ৬ থেকে ১২ % হারে

ফ্রান্সে লকডাউন সময়ে নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম বেড়েছে শতকরা ৬ থেকে ১২ % হারে

ফ্রান্সে ‘লকডাউন’ সময়ে নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম বেড়েছে শতকরা ৬ থেকে ১২ % হারে । ফ্রান্সের Le Parisien পত্রিকার রিপোর্টে বলা হয় লকডাউনে ফ্রান্সের জিনিসপত্রের যে পরিমান দাম বেড়েছে তা নিকট অতীতে খুব কমই দেখা গেছে । চাল, ডাল, তেল, শাকসবজি, টমেটো, ফলমূল ইত্যাদির দাম বেড়েছে প্রায় ১২% ।

এই ব্যাপারে ফ্রান্সের আমদানিকারকরা বলেছেন লকডাউনে মালামাল আনা নেয়ার খরচ বেড়েছে । এবং কিছু মালের সংকট দেখা দিয়েছে। এমনকি আফ্রিকার মরক্কো থেকে আমদানি করতেও দিতে হয়েছে বাড়তি অর্থ ।

কিন্তু কিছু অসাধু ব্যবসায়ী এই সুযোগের অপব্যবহার করেছেন । যতটুকু বেড়েছে তার চেয়ে বেশি বাড়িয়েছে বলে জানিয়েছেন ফরাসি ব্যবসায়ী সংগঠনগুলো। ফ্রান্সের ফ্রান্সের আমদানিকারকরা বলেছেন লকডাউন তুলে নেয়ার পর বিশ্ববাজার আবার স্বাভাবিক হয়ে যাবে এবং ফ্রান্সেও ইতিমধ্যে প্রায় সকল ভোগ্যপন্যের দাম স্বাভাবিক হয়েছে।

হাইড্রোএলকোহলিক জেলের দামও ১১% কমেছে ফ্রান্স সরকারের সঠিক বাজার নিয়ন্ত্রণে । ফ্রান্স সরকারের খাদ্য বিভাগ জানিয়েছে ফ্রান্সে খাদ্যের খাটতি নেই এবং বাজারে সরবরাহ সম্পূর্ণ স্বাভাবিক আছে । বাজারে দ্রব্যমূল্যের যে অসংগতি ছিলো তা স্বাভাবিকতায় ফিরেছে ।

print

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.