শুক্রবার , 10 জুলাই 2020
ব্রেকিং

ফ্রান্সে নারীর জীবন বাঁচিয়ে নিয়মিত হলেন অনিয়িমিত অভিবাসী মুসলিম যুবক আবদের

ফ্রান্সে জীবনবাজী রেখে এক নারীর জীবন বাঁচানোর পুরস্কার স্বরপ এক অনিয়মিত অভিবাসীকে নিয়মিত করলো ফ্রান্স সরকার । ঘটনার বিবরণে জানা যায় গত ৩০ মে ফ্রান্সের প্যারিস থেকে ১৮ কিলোমিটার পূর্বে সেল এলাকায় বুয়া দো লা মন্তানি সংলগ্ন রাস্তা দিয়ে সকাল ৯ টার সময় তার সন্তান নিয়ে হেঁটে যাচ্ছিলেন ৪৯ বছরের আলজেরিয়ান নাগরিক আব্দের রহিম আসাউ।

সে সময় তার পাশেই ২২ বছরের এক যুবক ধারালো এবং লম্বা ছুরি নিয়ে রাস্তায় জনসম্মুখে এক নারীকে মেরে ফেলতে আক্রমণ করে । তখন অনেকেই সাহায্য না করে দূর থেকে ঘটনা দেখছিলেন কেউ আবার পুলিশকে ফোন করছেলিনে।

কিন্তু আবদের রহিম তার জীবনের তোয়াক্কা না করে সন্তানকে রাস্তার একপাশে রেখে ঐ নারীর জীবন বাঁচাতে এগিয়ে গেলেন । এবং ছুরি হাতে যুবককে জীবনবাজী রেখে বাধা দিলেন ।

ধস্তাধস্তির এক পর্যায়ে ফ্রান্স পুলিশ এসে ঘটনাস্থল থেকে ছুরি হাতে ফরাসি যুবকটিকে গ্রেফতার করে । এবং নিশ্চিত মৃত্যুর হাত থেকে নারীটিকে বাঁচানোর জন্য পুলিশ আবদের রহিমকে বীরোচিত ধন্যবাদ জানান।

এই ঘটনার ১১ দিন পর গতকাল ৯ জুন মঙ্গলবার ফ্রান্স সরকার আবদেরকে পুরস্কার হিসেবে ফ্রান্স থাকার বৈধতা দেয়ার ঘোষণা দেয় । আবদের ফ্রান্স সরকারকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন।

print

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.