বৃহস্পতিবার , 4 জুন 2020
ব্রেকিং

ইউনেস্কো সদর দপ্তরে নারী দিবস উপলক্ষ্যে চিত্র প্রদর্শনী

সাবস্ক্রাইব করুন আমাদের youtube channel

আবু তাহির ,ফ্রান্স12802953_203213546711271_3517936475191952328_n

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে ফ্রান্সের প্যারিসে জাতিসংঘের শিক্ষা, বিজ্ঞান ও সাংস্কৃতিক বিষয়ক সংস্থা ইউনেস্কোর সদর দপ্তরে ১০ দিনব্যাপী চিত্র প্রদর্শনী অনুষ্টিত হয়েছে। নারীর লড়াই ও সংগ্রামের ইতিহাসে বোনা এই আন্তর্জাতিক নারী দিবস। নারীর অর্জন, আর অগ্রযাত্রার প্রতিক এ দিবস প্রতিবছরের মতো এবারো ব্যাপক আয়োজনে ইউনেস্কো সদর দপ্তরে উদযাপিত হয়েছে।এবছর বাংলাদেশের দুই প্রখ্যাত শিল্পী মাকসুদা ইকবাল নিপা এবং মোহাম্মদ ইকবাল এ চিত্র প্রদর্শনীতে অংশগ্রহন করেন।

এসময় চিত্র প্রদর্শনীর উদ্ভোধনী বক্তব্য প্রদান করেন ইউনেস্কো ডিরেক্টিস জেনারেল ইরিনা বাকুবা। তিনি তার বক্তব্যে নারীর সমান অধিকার ও অগ্রগতির নিশ্চয়তা প্রদানে ইউনেস্কোর ধারাবাহিক সহায়তা তুলে ধরেন ।

 

farhana
ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশ রাষ্ট্রদূত এম শহিদুল ইসলাম বিশ্বের বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও কূটনীতিবিদদের সাথে বাংলাদেশের শিল্পিদ্বয়কে পরিচিত করে দেন ও নারীদের উন্নয়নে বাংলাদেশ সরকারের অগ্রনি ভুমিকা তুলে ধরেন।

 

 

এবারের এ প্রদর্শনীতে বাংলাদেশ ছাড়াও আরমেনিয়া ,বাহরাইন,কিউবা , ডমিনিকান রিপাবলিক , টগো , তুর্কি , এবং ইউক্রেন অংশগ্রহণ করে। এ প্রদর্শনীতে এশিয়া অন্চল থেকে অংশগ্রহন কারী বাংলাদেশের প্রখ্যাত চিত্র শিল্পী মাকসুদা ইকবাল নিপা তার চিত্রকর্মে বাংলাদেশের নারীদের এগিয়ে যাওয়ার দৃশ্য ফুটিয়ে তুলেন।

print

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.